৩০ ডিসেম্বর গণতন্ত্র হত্যা দিবস পালন করবে বিএনপি: মির্জা ফখরুল

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৯ | আপডেট: ১২:৫১:অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৯

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর সেই কলঙ্কজনক নির্বাচন যা বাংলাদেশের রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় একটি কলঙ্ক বলে আমরা মনে করি।

সেই দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত হয়েছে। শনিবার (২১ ডিসেম্বর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের পর সংবাদ সম্মেলনে তিনি কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ৩০ ডিসেম্বর এদিনটি যথাযোগ্য গুরুত্বের সঙ্গে পালন করবার জন্যে জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোট ও বিএনপি তাদের কর্মসূচি গ্রহন করে তা পালন করবেন।

এসময় বিএসএমএমইউতে খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর উল্লেখ করে তার মুক্তির দাবিতে ‘কার্য্কর আন্দোলন’ গড়ে তোলার সিদ্ধান্ত স্থায়ী কমিটির বৈঠকে নেয়া হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।

রোহিঙ্গায় গণহত্যার জন্য মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা দেয়ার জন্য গাম্বিয়া, নেদারল্যান্ড কানাডাকে চিঠি দেবে বিএনপি। ফখরুল বলেন, আন্তর্জাতিক আদালতে এই মামলা রায়ের জন্য অপেক্ষা করছে।

যেহেতু গাম্বিয়া এই মামলাকে আন্তর্জাতিক আদালতে তুলে নিয়ে এসেছে। গাম্বিয়াকে সহযোগিতা করেছে কানাডা ও নেদারল্যান্ডস। সেজন্য সিদ্ধান্ত হয়েছে বিএনপির পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানিয়ে পত্র দেয়া হবে।

স্ক্যাইপেতে যুক্ত হয়ে এই বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মির্জা ফখরুল ছাড়া বৈঠকে খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।