আজ ঝালকাঠি জেলা আ.লীগের সম্মেলন

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯ | আপডেট: ১০:৪২:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

তিন বছর পর আজ (১২ ডিসেম্বর) বৃহষ্পতিবার বেলা ১১টায় ঝালকাঠির শেখ রাসেল মিনি ষ্টেডিযামে অনুষ্ঠিত হবে ঝালকাঠি জেলা আ’লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আ’লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও ঝালকাঠি-২ আসনের এমপি আমির হোসেন আমু। প্রধান বক্তা আ’লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ ফ ম বাহাউদ্দিন নাসিম। বিশেষ অতিথি থাকবেন আ’লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষনা সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন। জেলা আ’লীগের সভাপতি সরদার মোঃ শাহ াালমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখবেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল­াহ পনির।
২০১৬ সালের ১৭ জানুয়ারি অনুষ্ঠিত কাউন্সিলে সরদার মোঃ শাহ আলমকে সভাপতি ও খান সাইফুল­াহ পনিরকে সাধারণ সম্পাদক করে ১৭১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়। এ সম্মেলনকে ঘিরে নতুন নেতৃত্বের জল্পনা কল্পনায় আছেন নেতা কর্মীরা। নতুন কমিটির শীর্ষ দুটি পদে সাবেক হুকুম বহাল থাকে নাকি নতুন কোন চমক থাকছে তা নিয়ে সর্ব মহলে আলোচনা পর্যালোচনা চলছে। ২০১৬ সালের কাউন্সিলে জেলা আ’লীগের কমিটি গঠনের পর ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নেতাকর্মীদের তৎপরতা, নির্বচনে বিদ্রোহী প্রার্থী হওয়া, নৌকা বিরোধী প্রচার-প্রচারণায় অংশ নেয়ায় তাদের ব্যাপারে দলীয় হিসাব নিকাশ ভিন্ন হতে পারে। যেমনটা হয়েছে জেলার ৪টি উপজেলায় অনুষ্ঠিত হয়ে কাউন্সিলে। এ হিসেবে জেলা আ’লীগের কমিটি থেকে বাদ পড়তে পারেন অনেক সিনিয়র নেতা।
তৃণমূল নেতাকর্মীরা জানান, ঝালকাঠি জেলার অভিবাবক আমির হোসেন আমুর নির্দেশনায় এ জেলায় দলীয় সকল কার্যক্রম পরিচালনা করেন সরদার শাহ আলম ও খান সাইফুল­াহ পনির। তারাই আওয়ামীলীগের কান্ডারি। আওয়ামীলীগকে সুসংগঠিত করতে এবং দলীয় শৃঙ্খলা বজায় রাখতে তাদেও বিকল্প নেই।