সনু নিগমের বাংলা গানে উচ্ছ্বসিত দর্শক

আপ্লুত প্রধানমন্ত্রী

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯ | আপডেট: ৯:৩১:অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯

বিপিএলের উদ্বোধনী মঞ্চে বাংলায় গান গাইলেন ভারতের শিল্পী সনু নিগম। এতে মঞ্চে উপস্থিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কর্মকর্তারা আবেগে আপ্লুত হন। বিশেষ করে বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়া গানে উচ্ছ্বসিত হন সবাই।

বাংলা গানের শুরুতেই সনু নিগম বলেন- ‘আজ আমি এমন এক*টা গান গাইব, যা আগে জীবনে কখনোই গাইনি। আমি এই গান*টা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের মানুষের জন্য গাই*ব। আমি ঢাকায় নেমে মাত্রই গানটা শিখেছি।’

কিছুক্ষণ পরই সনু নিগম গাইলেন-‘ধন ধান্য পুষ্পভরা.. বসুন্ধরা’। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ পুরো স্টেডিয়াম মুগ্ধ হয়ে শুনে তার গান।

এর পর সবাইকে অবাক করে দিয়ে তিনি গেয়ে উঠলেন- ‘শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কণ্ঠস্বরের ধ্বনি প্রতিধ্বনি আকাশে বাতাসে ওঠে রণি।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা বিখ্যাত এ গানে টান দিতেই পুরো স্টেডিয়াম চত্বর এবং ভিভিআইপি বক্সে বসা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগে আপ্লুত হয়ে ওঠেন। দর্শকদের করতালিতে মেতে উঠে পুরো অনুষ্ঠানস্থল।

তবে সনু নিগমের এ দুটি বাংলা গান ছাড়া বাকি যে হিন্দি গান গেয়েছেন তাতে দর্শকরা তেমন উৎসাহ*ই খুঁজে পাননি।

রোববার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠান উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের শুরুতে পারফর্ম করেন ‘ডি-রকস্টার’ তারকা মঈদুল ইস*লাম খান শুভ। এরপর একে একে দর্শক মাতাতে মঞ্চে আসে*ন রেশমি মির্জা ও ব্যান্ড কিংবদন্তি জেম*স।

সন্ধ্যা ৭ টায় মঞ্চে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী সবাইকে বঙ্গবন্ধু বিপিএল সাফল্যমণ্ডিত করার আহবান জানান।