নারায়ণগঞ্জে রেলের সম্পত্তি বিএনপি নেতার দখলে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৯ | আপডেট: ৮:৪৭:অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৯

নারায়নগঞ্জ বন্দরে বিএনপির নেতা কাউমের দখলে রেলওয়ের বিপুল পরিমান সম্পত্তি। প্রায় বিশ বছর ধরে এই সম্পত্তি দখল করে ছ’মিলসহ বিভিন্ন দোকানপাট ও মার্কেট নির্মান করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। ওই সম্পত্তিতে পাকা স্থাপন নির্মাণ করে বছরে হাতিয়ে নিচ্ছে ৫০ থেকে ৬০ লাখ টাকা। এবাবেই সরকারি সম্পত্তি নামে বেনামে দখল হয়ে যাচ্ছে আর এ সকল দখল নিয়ে প্রায় সময় দুই পক্ষের মাঝে সংর্ঘর্ষ ঘটে।

শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে মদনগঞ্জ বাস স্ট্যান্ডে সরজমিনে দে*খা যায়, বন্দর উপলোর মদনগঞ্জ বাস স্ট্যান্ড এলাকায় এক*জন বিএনপি নেতা কাউম বাংলাদেশ রেলওয়ের সম্পত্তি অবৈ*ধ দখলে স্থাপনা তৈরি করে তা ভাড়া দিয়ে হাতিয়ে নিচ্ছে মোটা অংকে*র টাকা।

একাধীক দোকা*নদার আমা*র সংবাদকে জানান, এক একটি দো*কান নিতে হলে ৪০ থেকে ৫০ হাজার টাকা অগ্রীম দিতে হ*য় এবং মাসে ৩ থেকে ৫ হাজার টাকা বাড়া দিতে হয়।

এব্যাপারে এলাকাবাসী জানান, আমরা জানি এই সম্পত্তি রেলওয়ে*র, রেলওয়ের সম্পত্তি দখল করে অবৈধ ভাবে মার্কেট তৈরি করে কিভাবে বুঝি* না। যে যেখানে পারছে হরিলুটের ম*ত দখল করে নিচ্ছে। দেশে কি সরকারি সম্পত্তি রক্ষা করার কে*উ নাই! রেলওয়ের সম্পত্তিতে প্রকাশ্যে বিশাল মার্কেট নির্মাণ করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বিএনপি নেতা কাউম। এখন আবার লোক মারফতে শুনি এই সম্পত্তি নাকি তাদের পৈত্তিক সম্পত্তি।

এব্যাপারে অভিযুক্ত বিএনপির নেতা কাউম বলেন, এই সম্পত্তি রেলওয়ের না আমাদের পৈত্তিক সম্পত্তি। এই সম্পত্তি নিয়ে রে*লওয়ের সাথে আমাদের আদালতে মামলা চলছে।

এব্যাপারে বাংলাদেশ রেলওয়ের উপসচিব ইছরাফ রেজা বলেন, আমাদের উচ্ছেদ অভিযান চলছে। বাংলাদেশের যেখানেই রেলওয়ের সম্পত্তি অবৈধ দখলে আছে আমরা সেখানে উচ্ছেদ অভিযান চালিয়ে রেলওয়ের জমি উদ্ধার করব।