ঝালকাঠিতে পুলিশ প্রহরায় বিক্রি হচ্ছে টিসিবি’র পিয়াঁজ

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯ | আপডেট: ১০:৪৭:অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

ঝালকাঠিতে ন্যায্য মূল্যে প্রতি কেজি ৪৫ টাকা দওে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পিয়াঁজ কিনতে ক্রেতাদের উপচেপড়া ভীড়। ক্রেতাদের এ চাপ শামলাতে শান্তি শৃঙ্খলা রার্থে পুলিশ মোতায়েন করা হয়েছে। ন্যায্যমূল্যে পিয়াঁজ বিক্রর দ্বিতীয় দিন সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এচিত্র দেখা গেছে।
জেলা প্রশাসক কার্যালয়ের নাজির মোঃ আলমগীর হোসেন জানান, বরিশাল থেকে টিসিবি কর্তৃপ ঝালকাঠি জেলা শহরে ৪ মেট্রিকটন পিয়াজ বরাদ্দ দিয়েছে। ২ জন ডিলারের মাধ্যমে জেলা প্রশাসক কার্যালয় চত্ত¡রে রোববার দুপুর ১২ টা থেকে এ পিয়াঁজ বিক্রি শুরু হয়েছে। জেলা প্রশাসক মোঃ জোহর আলী ন্যায্যমূল্যে পিয়াজ বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন। ন্যায্যমূল্যের পিয়াজ কিনতে জনসাধারনের এতোটাই ভীড় যা স্টাফ এবং ডিলাররা শৃঙ্খলা রা করতে হিমশিম খাচ্ছেন। রোববার রাত ১০টা পর্যন্ত বিক্রি করা হয়েছে। সোমবার সকালে পিয়াজ বিক্রি কার্যক্রম শুরু করার আগেই জনসাধারন লাইন দিয়ে দাড়িয়ে যায়। ভীড় সামলাতে পুলিশের একটি টিম শৃঙ্খলা রার কাজ করছে। বরিশাল টিসিবি থেকে দেয়া ৪ মেট্রিকটন অর্থাৎ ৪ হাজার কেজি প্রতি জনে ১কেজি করে নিতে পারবে। কোন ধরনের যাতে অনিয়ম না হয় সেদিকে জেলা প্রশাসন যথেষ্ট সতর্ক দৃষ্টি রাখছে বলেও জানান তিনি।
বরিশাল টিসিবি দপ্তরের কর্মকর্তা মোঃ আনিচুর রহমান প্রতিবেদককে মুঠোফোনে জানান, ঝালকাঠিতে রোববার ২জন ডিলারের মাধ্যমে পিয়াজ বিক্রি করা হলেও চাহিদা অতিরিক্ত থাকায় সোমবার থেকে ৩ জন ডিলারের মাধ্যমে পিয়াজ দেয়া হচ্ছে। চাহিদা যতদিন থাকবে ততদিনই পিয়াজ সরবরাহ করা হবে বলেও জানান তিনি।