ঝালকাঠিতে পু’লিশি পাহারায় পেঁয়াজ বিক্রি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯ | আপডেট: ৩:৪৩:অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৯

ঝালকাঠিতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ৪৫ টাকা কেজি দরের পেঁয়াজ কিনতে ক্রেতাদের উপচেপড়া ভিড় সামলানোসহ শৃঙ্খলা রক্ষায় পু’লিশ মোতায়েন করা হয়েছে। ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রির দ্বিতীয় দিনে আজ (২ ডিসেম্বর) জে’লা প্রশাসক কার্যালয়ের সামনে এমন চিত্র দেখা গেছে।

জে’লা প্রশাসক কার্যালয়ের নাজির মো. আলমগীর হোসেন জানান, বরিশাল থেকে টিসিবি কর্তৃপক্ষ ঝালকাঠি শহরের জন্য ৪ মেট্রিকটন পেঁয়াজ বরাদ্দ দিয়েছে। ২ জন ডিলারের মাধ্যমে জে’লা প্রশাসক কার্যালয় চত্ত্বরে রোববার দুপুর ১২টা থেকে এ পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। ন্যায্যমূল্যের পেঁয়াজ কিনতে জনসাধারণের ভিড় এতোটাই বেশি যে স্টাফ এবং ডিলাররা শৃঙ্খলা রক্ষা করতে হিমশিম খাচ্ছেন।

তিনি আরও জানান, রোববার রাত ১০টা পর্যন্ত পেঁয়াজ বিক্রি করা হয়েছে। আজ (সোমবার) সকালে পেঁয়াজ বিক্রি কার্যক্রম শুরু করার আগেই লোকজন লাইনে দাঁড়িয়ে যায়। উপচেপড়া ভিড় সামলাতে পু’লিশের একটি টিম শৃঙ্খলা রক্ষার কাজ করছে।

বরিশাল টিসিবি থেকে ৪ মেট্রিকটন অর্থাৎ ৪ হাজার কেজি পেঁয়াজ দেয়া হয়েছে উল্লেখ করে জে’লা প্রশাসনের এই কর্মক’র্তা জানান, প্রতি ব্যক্তি ১ কেজি করে পেঁয়াজ নিতে পারবেন। এই পেঁয়াজ বিক্রি শেষ হলে পরবর্তীতে আরও বরাদ্দ পাওয়া গেলে তখন আবার বিক্রি করা হবে। কোনো ধরনের অনিয়ম যেন না হয় সেদিকে জে’লা প্রশাসন যথেষ্ট সতর্ক দৃষ্টি রাখছে।