সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন পবিপ্রবিতে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯ | আপডেট: ৯:৪৩:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯

ফাহিম ফয়সাল

দেশে প্রথম বারের মতো ২০১৯-২০ শিক্ষাবর্ষে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ(পবিপ্রবি) ৭ টি কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শনিবার সকাল ১১ টার দিকে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্য ৬ টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রগুলোতে ৭০ শতাংশ শিক্ষার্থী উপস্থিতি লক্ষ্য করা যায়।
ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে পবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-অর-রশীদ, উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী ও ইউজিসির সদস্য সহ ভর্তি কমিটির অন্যান্য সদস্যরা কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন।
এদিকে শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়,পরীক্ষার প্রশ্নপত্রে কোন ভূল এবং পরীক্ষা দিতে কোন সমস্যার সম্মুখীন হতে হয় নি।
ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ৫ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে।পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য https://admission. agri.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য, এবার ভর্তি পরীক্ষায় ৭৫ হাজার ৯৩৯ জন আবেদনকারীর মধ্যে ৩৫ হাজার ৯৮২ জনকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়।বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশনের তত্ত্বাবধানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ ৬ টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়।এবারের এই ভর্তি পরীক্ষার নেতৃত্বে ছিল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।