আখেরি মোনাজাতে শেষ চরমোনাই বার্ষিক ওয়াজ মাহফিল

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৯ | আপডেট: ৯:৪২:অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৯

বিশ্বের সব মুসলিম উম্মাহর শান্তি, মুক্তি, উন্নতি এবং দেশবাসীর ক’ল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বরি’শালে চরমোনাই দর’বার শরিফের বার্ষিক ওয়াজ মাহফিল শুক্রবার শে”ষ হয়েছে। সকাল ৮টায় শুরু হওয়া ২৫ মিনিট স্থায়ী আখেরি মোনাজাত পরিচা’লনা করেন চরমোনাইর পীর মুফতি সৈয়দ রেজাউল করীম।

ফজরের নামাজের পর শেষ বয়ানে চরমোনাই পীর বলেন, ‘রাজ”নীতি করার জন্য চরমোনাইয়ের মরহুম পীর সৈয়দ ফজলু’ল হকের বিরুদ্ধে ১৮টি মামলা করা হয়েছি”ল। কিন্তু তাকে হকের আওয়াজ তোলা থেকে বিরত রাখা যায়নি।’

তিনি আরও বলেন, এক’দল আলেম নিজেদের ব্যর্থতা ঢাকতে অন্যের সমালোচনা করে। ইস”লামী আন্দোলন বাংলাদেশ আদর্শ বিসর্জন দিয়ে রাজ’নীতি করে না। আদর্শকে ধরে রেখে ইবাদতের রাজ’নীতি করে। আল্লাহ ও তার রাসুলে’র আদর্শ বাস্তবায়নে ইসলামী আন্দোল’ন বাংলাদেশ আসন্ন ইউনিয়’ন পরিষদ নির্বাচনে অংশ নেবে।

মাহফিল আয়োজক কমিটির মিডিয়া সমন্বয়’ক কেএম শরিয়ত উল্লাহ সমকালকে জানান, মঙ্গলবার শু’রু হওয়া তিন দিনের মাহফিলে মূ’ল বয়ান হয় সাতটি। এর মধ্যে পী’র সৈয়দ মুফ’তি সৈয়দ মোহাম্মদ রেজাউল ক’রীম পাঁচটি এবং মুফতি সৈয়’দ মুহাম্মদ ফয়জুল করীম করেন দুটি বয়ান।