গাজীপুরে চট্টলা এক্সপ্রেস ট্রেনে’র ইঞ্জিনে আগু’ন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯ | আপডেট: ১০:৫৩:অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

গাজীপুরের টঙ্গী রেলওয়ে স্টেশনে চট্টলা এক্সপ্রেস ট্রেনে’র ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘ’টনা ঘটেছে। শ’নিবার (২৩ নভেম্বর) বিকেল ৪টা’র দিকে এ ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে’র খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় আধা ঘ’ণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ট্রেনের লোকোমাস্টার মো. মাঈনুদ্দীন জানান, ‘চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা চট্টলা এক্সপ্রেস ট্রেনটি শনি’বার বিকেল ৪টার দিকে টঙ্গী স্টেশনে পৌঁছায়। এর আগেই ট্রেনটির ইঞ্জিনের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ট্রেন কর্তৃপক্ষ ফায়ার এক্সিবি’উটর দিয়ে প্রাথমি’কভাবে আগুন নিয়’ন্ত্রণের চেষ্টা করে। পরে ট্রেন’টি টঙ্গী স্টেশন এ’লাকা’য় আসলে ধোঁয়ার পরি’মাণ বেশি হয়।

এ সময় টঙ্গীর স্টেশন মাস্টার ফায়ার সার্ভিসকে খ’বর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউ’নিট ঘটনাস্থলে আসে। ফায়া’র সার্ভিসের কর্মীদের প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিক’ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এর আগে গত ১১ নভেম্বর দি’বাগত রাত ৩টার দিকে ব্রাহ্মণবা’ড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনের লুপলাইনের মুখে সিলেট থেকে চট্টগ্রা’মগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন এবং চ’ট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেসের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১৬ জন নিহত এবং আহত হয় শতাধিক যাত্রী।