এফএম মামা টুটুলের জন্মদিন আজ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯ | আপডেট: ৯:৫৪:পূর্বাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

তানজিদ শুভ্র : রেডিও শিল্পের ‘এফএম মামা’ হিসেবে পরিচিত অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব আরজে টুটুল। দেশের প্রথম বেসরকারি রেডিও স্টেশন রেডিও টুডে’র অনুষ্ঠান উন্নয়ন বিভাগের প্রধান ও সিনিয়র আরজে হিসেবে কর্মরত আছে জহিরুল ইসলাম টুটুল।

মুন্সিগঞ্জ জেলায় জন্ম নেওয়া টুটুলের বেড়ে উঠা জয়পুরহাটে। জয়পুরহাট সদর থানা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শেষে ইংরেজি বিভাগে পড়াশোনা করেন কবি নজরুল সরকারি কলেজে। ব্যক্তিগত জীবনে দুই সন্তান নিয়ে সুখী সমৃদ্ধ জীবনযাপন করছেন তিনি।

২০১০ সালের ডিসেম্বরের প্রথম সপ্তাহে ‘রেডিও আমার’- এ ‘আমার সকাল’ অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় টুটুলের এফএম রেডিওতে কর্মজীবনের। শ্রোতা নন্দিত সময়ের এই সেরা আরজে এরপর ‘আমার ভালোবাসা উইথ লাভগুরু’, ‘ওল্ড ইজ গোল্ড’ অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। ২০১৫ সাল থেকে রেডিও টুডে’র জনপ্রিয় অনুষ্ঠান ‘এফএম মামা’ উপস্থাপনা করে প্রতিনিয়ত অর্জন করছে অগণিত শ্রোতার ভালোবাসা।

২০১৩ সালে সাবলীল আর মজাদার কথার জাদুতে মুগ্ধ হওয়া শ্রোতাদের জন্য উপহার হিসেবে প্রকাশ করেন নিজের কণ্ঠে গাওয়া গানের প্রথম অ্যালবাম ‘তোকে পাওয়ার সম্ভাবনা’। গান নিয়ে বর্তমান সময়ের কথা জানতে চাইলে টুটুল জানায়, নতুন দুটো গানের জন্য মিজিক ভিডিওর প্রস্তুতি চলছে।

কলেজ জীবনে আবৃত্তিতে জাতীয় চ্যাম্পিয়ন আর গানে রানার আপ হওয়ার খ্যাতি রয়েছে টুটুলের। শ্রোতাপ্রিয় এই কথাবন্ধু সেরা আরজে ক্যাটগরিতে অর্জন করেছেন ‘স্টার অ্যাওয়ার্ড’।

আজ (২২ নভেম্বর) বহু প্রতিভাধর আরজে টুটুললের জন্মদিন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় জন্মদিন উপলক্ষে বিশেষ কোন পরিকল্পনা না করে পরিবারকে সময় দেওয়ার কথা জানিয়েছেন তিনি।