ট্রলার-স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে বিচারক আহত

নাজমুল হক নাজমুল হক

ব্যাবস্থাপনা সম্পাদক

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯ | আপডেট: ১১:০৪:অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে বুধবার সন্ধ্যায় ট্রলার-স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ ঘটেছে। এঘটনায় মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা(৫৭) আহত হন। এ সময় তার গান ম্যান সঙ্গে ছিলেন, কিন্তু তিনি অক্ষত রয়েছেন বলে জানা গেছে।
শিবচর থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বুধবার সন্ধ্যার পরে ভিআইপি স্পিডবোট নিয়ে গানম্যানসহ কাঁঠালবাড়ি স্পিডবোট ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে যাত্রা করে। ঘাট থেকে স্পিডবোট ছেড়ে কিছু দূর যেতেই ৩নম্বর ফেরি ঘাটের কাছে বিপরীত দিক থেকে আসা একটি ট্রলারের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ দুর্ঘটনায় জজ নিতাই চন্দ্র সাহা গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাঁচ্চর ইসলামিয়া হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন তিনি । পরে ফেরিযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।
স্পিডবোট ঘাটের সুপার ভাইজার রাসেল বেপারী জানান, আমি খবর পেয়ে জেলা ও দায়রা জজ স্যারকে উদ্ধার করে পাঁচ্চর ইসলামিয়া হাসপাতালে নিয়ে যাই। স্পিডবোট দূর্ঘটনায় তার মাথা কেটে যায়। এছাড়া তার চোখেও আঘাত লেগেছে বলে হাসপাতাল সূত্রে জানা যায়।
পাঁচ্চর ইসলামিয়া হাসপাতালের চিকিৎসক ডা: মোঃ মিলন মিয়া জানান, সন্ধার পর মাথায় ইনজুরি নিয়ে জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র সাহা আমাদের হাসপাতালে আসেন। তার মাথার বাম পাশে চোখের উপরের অংশে কেটে গেছে। বাম চোখেও আঘাত প্রাপ্ত হন। ক্ষত স্থানে রক্ত জমাট বেধেছে। তিনি চোখেও ঝাপসা দেখেন। যে কারণে আমি জরুরী প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা প্রেরণ করি।
মাদারীপুর জজ কোর্টের সাবেক পিপি এ্যাডভোকেট হাবিবুর রহমান জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে যাই, কিন্তু তার সাথে আমার দেখা হয় নাই। পাঁচ্চর ইসলামিয়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়েছে।
শিবচর থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। তাৎক্ষনিকভাবে স্থানীয়রা তাকে চিকিৎসার জন্য পাঁচ্চর ইসলামিয়া হাসপাতালে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসার পর তাকে আমরা এ্যাম্বুলেন্সযোগে একটি ফেরিতে উঠিয়ে দেই।