ঝালকাঠিতে মাদ্রাসা ছাত্রদের পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯ | আপডেট: ৪:৩৮:অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

শুকনো মৌসূমে রাস্তার পাশের ঝোপ ঝাড়ে সাপসহ বিষাক্ত প্রাণি লুকিয়ে থাকতে পারে। জনসাধারনের চলাচলে বিষাক্ত প্রাণির অবাধ বিচরণে বিঘœ সৃষ্টি হলে আক্রমণ করতে পারে। এমন আশঙ্কায় জনসাধারণের স্বাভাবিক চলাচলের জন্য রাস্তার পাশের ঝোপঝাড় এবং ডোবা নালার কচুরিপানা পরিস্কার করেছে নেছারাবাদ মাদ্রাসার ছাত্ররা।
রোববার সকালে মাদ্রসার ভারপ্রাপ্ত অধ্য মাওলানা মুহাম্মদ শহিদুল ইসলামের নেতৃত্বে কয়েকজন শিকের তত্ত¡াবধানে শতাধিক ছাত্ররা পরিস্কার পরিচ্ছন্নতায় অংশ নেয়। ৫টি গ্র“পে বিভক্ত হয়ে কির্ত্তিপাশা রোড, যুব উন্নয়ন অধিদপ্তর সংলগ্ন কায়েদ কলোনি এবং নেছারাবাদসহ বিভিন্ন সড়কে এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।
নেছারাবাদের ভারপ্রাপ্ত অধ্য মাওলানা মুহাম্মদ শহিদুল ইসলাম জানান, নেছারাবাদ কমপ্লেক্সে রাত-দিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। শিার্থীরাও যাতায়াত করে। শুকনো মৌসূমে রাস্তার পাশের ঝোপঝাড় ও কচুরীপানায় অনেক সময় সাপ ও বিষাক্ত প্রাণি লুকিয়ে থাকে। জোৎ¯œা রাতে রাস্তায় উপরে চলে আসে। অনেক সময় পথচারীদের আক্রমন করে থাকে। তাই মাওলানা খলিলুর রহমান নেছারাবাদী হুজুরের নির্দেশনাক্রমে ছাত্রদের নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। প্রতি সপ্তাহের একদিন এ অভিযান অব্যাহত থাকবে।