নলছিটিতে কৃষকের েেতর কাঁচা ধান প্রভাবশালীদের গো-খাদ্য

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ৬:২৭:অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

ঝালকাঠির নলছিটি উপজেলার হাড়িখালি গ্রামের এক কৃষকের কাঁচা ধান কেটে গরুকে দিয়ে খাইয়ে নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরে স্থানীয় একটি প্রভাবশালী চক্র কৃষক খলিল খানের তিন শতাংশ বর্গা জমিতে রোপণ করা ধান কেটে নেয়। পরে তা গরুর খাদ্য হিসেবে ব্যবহার করে। এ ঘটনায় কৃষক খলিল খান বাদী হয়ে নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, কৃষক খলিল খান তার বাড়ির পাশ্ববর্তী হাড়িখালি গ্রামের মো. শাহ আলম তালুকদারের জমি বর্গা নিয়ে ধান চাষ করেছিলেন। শুক্রবার দুপুরে স্থানীয় প্রভাবশালী শাহীন মলি­ক, নাদিম মলি­ক, শামীম, মন্নাফ খান, মিলন ও সোহেল মিলে ওই জমির কাঁচা ধান কেটে নেয়। পরে কাটা কাঁচা ধানগুলো তারা গরুর খাবার হিসেবে ব্যবহার করে। খবর পেয়ে কৃষক খলিল খান এর প্রতিবাদ করলে ওই প্রভাবশালী চক্র তার বাড়িতে গিয়ে প্রাণ নাশের হুমকী দেয়। বর্তমানে তাদের ভয়ে কৃষক খলিল খান পালিয়ে বেড়াচ্ছেন। এঘটনায় অভিযুক্ত শাহীন মলি­ক গং দের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।
এব্যাপারে নলছিটি থানার অফিসার ইনচার্জ মো.শাখাওয়াত হোসেন জানান, কৃষকের ধান কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এঘটনার সুষ্ঠ তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।