মঠবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের বে-দখলীয় জমি উদ্ধারে সংবাদ সম্মেলন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ৩:৫৮:অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

মঠবাড়িয়া প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড এর বে-দখলীয় জমি উদ্ধারে সংবাদ সম্মেলন করেছে ব্যাংক কতৃপক্ষ। শুক্রবার রাতে পৌরশহরে ব্যাংকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে ব্যাংকের চেয়ারম্যান অধ্যক্ষ আজীম উল হক লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে তিনি জানান, পৌর শহরের থানাপাড়াস্থ ব্যাংকের রেকডীয় সম্পত্তিতে ২০১৫ সালে ব্যাংক কর্তৃপক্ষ স্থানীয় লোকদের ব্যবসা করার জন্য তিন বছরের চুক্তিতে মাসিক ৬৫০ টাকা হারে মাটি ভাড়া দেয়। কিন্তু ওই চুক্তি ভঙ্গ করে চুক্তি গ্রহীতাগণ ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ না করে নিয়ম বর্হিভূত ভাবে আবাসিক ঘর নির্মাণ করে বসবাস শুরু করেন।

২০১৮ সালে চুক্তিগ্রহীতাদের মেয়াদ শেষ হলে ব্যাংক কর্তৃপক্ষ তাদের জমি খালি করার জন্য কয়েক দফা নোটিশ প্রদান করেন। কিন্তু উক্ত জমিতে অবৈধভাবে বসবাসকারী সালমা পারভীন, রানী বেগম, জাহাঙ্গীর হোসেনসহ ১৬/১৭ জনের একটি দল নোটিশ গ্রহণ না করে কর্মকর্তা-কর্মচারীদের দা, কুঠার ও লাঠি সোটা দিয়ে অতির্কিত হামলা চালায় এবং তাদের কাছ রক্ষিত প্রায় এক লাখ টাকা ছিনিয়ে নেয়। এঘটনায় থানায় একটি মামলা করেন। লিখিত বক্তব্যে আজীম উল হক আরও বলেন, সম্প্রতি ব্যাংকের বার্ষিক সভায় উক্ত জমিতে সমবায়ীদের স্বার্থে বহুতল বিশিষ্ট ফ্লাট বাড়ি নির্মাণের সিদ্ধান্ত হয়। কিন্তু অবৈধ দখলদারীরা বহুতল ভবন নির্মাণে সহয়তা না করে উকিল নোটিশসহ বিভিন্নভাবে জমি না ছাড়ার তালবাহানা করে আসছে।

সংবাদ সম্মেলনে উপজেলা সমবায় কর্মকর্তা এমাদুল হক, ব্যাংক পরিচলান পর্ষদের পরিচালক লুৎফর রহমান, নাফিজ উদ্দিন ফরিদ, বাবু পঙ্কজ সাওজাল ও ফজলুল হক মনিসহ ব্যাংক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।