বরিশালের স্টেডিয়ামে প্রশিক্ষণে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯ | আপডেট: ৪:২৫:অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯

৪ দিনের যুব আন্তর্জাতিক ম্যাচ খেলতে বরিশালে অবস্থান করছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলংকা অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। গতকাল বুধবার দুপুরে বাংলাদেশ এবং সন্ধ্যায় শ্রীলংকা দল বরিশালে এসে পৌঁছেছে। আজ প্রথম দিন সকালে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দলের খেলোয়াররা। দুপুরে একই মাঠে অনুশীলন করে শ্রীলংকা দল। আগামীকালও দুই দল পর্যায়ক্রমে স্টেডিয়ামে অনুশীলন করবে।

পরদিন ২৬ অক্টোবর স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই যুব দল। ওই দিন সকাল ৯টায় ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এছাড়াও বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা এবং বিসিবি’র সংশ্লিস্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন। ২৬ অক্টোবর সকাল সাড়ে ৯টায় মাঠে গড়াবে বল।

১৯৬৬ সালে স্টেডিয়াম প্রতিষ্ঠার পর এই প্রথম কোন বিদেশী দল প্রতিযোগীতামূলক ম্যাচ খেলতে বরিশালে এসেছে। এ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জোড়দার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। স্টেডিয়ামে দর্শকরা বিনামূল্যে খেলা উপভোগ করবে পারবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এদিকে প্রথমবারের মতো বরিশাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া যুব আন্তর্জাতিক ম্যাচের বিস্তারিত জানাতে আজ সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বলেন, এই আয়োজন সফল হলে আগামীতে বরিশালে বড় পরিসরে জাতীয় এবং আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পথে আরেকধাপ এগিয়ে যাবে। প্রথমবার আয়োজিত যুব আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ সফল করতে বরিশালবাসী সহ গনমাধ্যমের পূর্ন সহযোগীতা কামনা করেন। নতুন প্রজন্মকে মাঠে গিয়ে খেলা দেখার আহ্বান জানান তিনি।

দুই দলের খেলোয়ারদের নিরাপত্তা সহ তাদের থাকা খাওয়া এবং বিনোদনের সকল ব্যবস্থা করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর খান আলো, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব প্রশান্ত কুমার, বিসিবি’র সিনিয়র সিকিউরিটি কো অর্ডিনেটর শামীম কালাম আজাদ ও সিকিউরিটি কর্মকর্তা মো. আরিফুর রহমান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।-টিবিটি