ম বিডিএফ – বিডিএস স্কুল অব ডিবেট – ২০১৯ এর সমপনী অনুষ্ঠান

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯ | আপডেট: ১০:৩০:পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

বরিশাল ডিবেটিং সোসাইটির বির্তক নামক এই বাচিক শিল্পটাকে বেগমান করার জন্য প্রতি বছরের ন্যায় অায়োজন করে স্কুল অব ডিবেট – ২০১৯।

বিগত ৭ বছরের অভিজ্ঞতা নিয়ে এ বছর অায়োজন করছে ৮ম বিডিএফ – বিডিএস স্কুল অব ডিবেট – ২০১৯। বরিশাল শহরের ১০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০৩ জন শিক্ষার্থী এ বছর এই প্রশিক্ষন নিয়েছে। দেশের তারকা বির্তাকির্ক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ১৩ টি সেশন নিয়েছে। এছাড়াও ৪ টি পরীক্ষা নিয়েছে সংগঠনটি। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান মিলিয়ে মোট ১৯ সেশন হয়েছে।

সমাপনী অনুষ্ঠান প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য এড. শেখ মোঃ টিপু সুলতান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি বি এম কলেজে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অাক্তারুজ্জামান খান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সাধারন সম্পাদক মুরাদ রনি, শহীদ অাবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইন্জিনিয়ারিং করেজের প্রভাষক জাহিদ মুরাদ শুভ।

সভাপতি ছিলেন বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রওশন অারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বরিশাল ডিবেটিং সোসাইটির সভাপতি শামীম মাহমুদ। অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন বিডিএসের মাসুম,পার্থ, প্রিয়া, কথক সহ বিডিএসের কার্যনিবাহী কমিটির সদস্যবৃন্দ। এছাড়া সাবেক বিতাকির্কগন সমাপনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সমাপনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সাটিফিকেট তুলে দেন। এছাড়া সেরা ১৫ জনকে বিশেষভাবে পুরস্কৃিত করেন।

গত ১২ এপ্রিল ২০১৯ এ বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান স্কুল ও ডিবেট এর উদ্বোধনী করেন।