“ডনগিরি” ছবিটি আমার জীবনে চির স্মরণীয় হয়ে থাকবে – গীতিকার মনির হোসেন

এ আল মামুন এ আল মামুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯ | আপডেট: ৯:২৩:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

বিনোদন ডেস্ক: আমার লেখা মৌলিক গানের সংখ্যা একশোর ওপর। অনেক কম্পোজার, সংগীত পরিচালকের কাছে গান নিয়ে ছুটেছি। কেও বলেছেন, রেখে যান পরে দেখবো। কেও না দেখেই ফিরিয়ে দিয়েছেন। কিন্তু মনোযোগ দিয়ে তারা কেওই আমার লেখা গান পড়েও দেখেন নি!

আমি ঝালকাঠির মফস্বলের ছেলে ঢাকায় আসা হয় খুবই কম। ফার্মেসীর ব্যাবসার ফাঁকে ফাঁকে গান লিখি। আগে কবিতা লিখতাম। আমার অনেক কবিতা জাতীয় দৈনিকে ছাপা হয়েছে। হঠাৎ করেই পরিচালক শাহ আলম মন্ডল স্যার এর সাথে একদিন এফডিসিতে পরিচয়। তখন আমি তাকে আমার মনের বাসনার কথা খুলে বলি। তিনি তখন আমার কাছে তিনটি গান নেন। এর মধ্যে একটি গান, ” তোমার মিষ্টি হাসিতে, পাগল হয়ে যায় মন ” গানটি তিনি তার ” ডনগিরি ” চলচ্চিত্রের জন্য মনোনীত করেন।

এই গানটিতে প্লেব্যাক করেন জনপ্রিয় সংগীত শিল্পী কুমার বিশ্বজিত ও কনক চাপা। সুর করেছেন ইমন সাহা। আমার আজো মনে আছে যে দিন গানের রেকর্ডিং হয় আমি ঢাকায় ছিলাম না পরিচালক শাহ আলম মন্ডল স্যার আমাকে মোবাইলে কল দিয়ে গানটির রেকর্ডিং শুনিয়ে ছিলেন। আনন্দে আমার চোখে পানি চলে এসেছিলো সে সময়!

“ডনগিরি” ছিবিটি আমার জীবনে চির স্মরণীয় হয়ে থাকবে। পরে শুনলাম আমার লেখা এই গানে অভিনয় করছেন সময়ের জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন ও নবাগতা চিত্রনায়িকা এ্যামিয়া এ্যমি। গতকাল বুধবার লাইফ টেকনোলজি চ্যানেলে “ডনগিরি” চলচিত্রের এই গানটি মুক্তি দেয়া হয়েছে।

আমি ইতোমধ্যেই ঢাকায় আশুলিয়ায় চলে এসেছি। আপাততঃ এখানে থেকেই ব্যাবসার পাশাপাশি গান লেখাটা চালিয়ে যাবো। আমার বিশ্বাস আগামী শুক্রবার “ডনগিরি” মুক্তির পরে আমার লেখা গান দর্শকদের মনে দাগ কাটবে।