একটি গলদা চিংড়ির ওজন সাড়ে ১০কেজি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯ | আপডেট: ১০:০৫:পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯

৯৫ বছর বয়সী সাড়ে ১০ কেজি ওজনের একটি গলদা চিংড়ি বিক্রি না করে একটি সামুদ্রিক খাবার বিক্রেতা এর জীবন বাঁচিয়ে দিয়েছে বলে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে।

 

কমলা রঙের গলদা চিংড়িটি ক্রেতার সামনেই নড়াচড়া করছে। তবে এই চিংড়ি রান্না করে খাওয়ার চেয়ে এর সাথে ছবি তুলতেই বেশী আগ্রহ ক্রেতাদের। এর বয়স ও ওজন বিবেচনা করে এটিকে রান্না করে বিক্রি না করে ক্রেতাদের সামনে প্রদর্শণ করেই বেশি আনন্দ পান খামারের মালিক ষ্টিফেন জর্ডান।

চিংড়িটি বিক্রি কওে প্রচুর অর্থ উপার্জনের দারুণ সুযোগ থাকা সত্ত্বেও চিংড়িটি লং আইল্যান্ড অ্যাকুয়ারিয়ামে দান করে দিয়েছে ওই প্রতিষ্ঠানটি। নিউইয়র্কের আইল্যান্ড পার্কের জর্ডান গলদা চিংড়ি খামারের মালিক ষ্টিফেন জর্ডান বলেন, এটি একটি ছোটখাটো ডাইনোসরের মতো। দোকানে আসা ক্রেতারা চিংড়িটির সাথে ছবি তুলতেই বেশি আগ্রহ দেখাচ্ছিল।

 

তাই ৯৫ বছরের ওই চিংড়িটি বিক্রি না করার সিদ্ধান্ত নেন জর্ডান। চিংটির সাথে ছবি তুলছিলেন ব্রিটনি বেইগেল এক ক্রেতা। তিনি বলেন, ‘এ ধরনের দৈত্যাকৃতির চিংড়ির কথা আমি অনেক শুনেছি। তিন্তু সত্যি সত্যি কখনো দেখিনি। এটিকে কাছ থেকে দেখাই একটি বিরাট পাওয়া।