আফ্রিদিকে সম্মান জানিয়ে আইসিসির টুইট

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯ | আপডেট: ৮:১৯:অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি) পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদিকে সম্মান জানিয়ে একটি টুইট করেছে। টুইট বার্তা তুলে ধরে হয় আফ্রিদির করা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি।

 

শুক্রবার দুপুর ১২টায় আইসিসির অফিসিয়াল পোস্টে তার দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি তুলে ধরা করা হয়। আফ্রিদির করা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ১৮ বছর ধরে স্থায়ী ছিল।

শ্রীলঙ্কার বিপক্ষে ১৯৯৬ সালের ৪ অক্টোবর নাইরোবিতে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে মাত্র ৩৭ বলে দ্রুততম সেঞ্চুরি রেকর্ড গড়েছিলেন আফ্রিদি।

 

সেই ম্যাচে পাকিস্তানের ওপেনার সাইদ আনোয়ার ১২০ বলে ১১৫ রান করেন। আর ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা শহীদ আফ্রিদি ৪০ বলে ৬টি চার ও ১১টি ছক্কায় ১০২ রানের ইনিংস খেলেন। তাদের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৭১ রানের পাহাড় গড়ে পাকিস্তান।।

 

জবাবে ব্যাটিংয়ে নেমে ওয়াকার ইউনুসের গতি আর সাকলাইন মোশতাকের স্পিনে বিভ্রান্ত হয়ে ২৮৯ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ৮২ রানের জয়ের ম্যাচে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন শহীদ আফ্রিদি।

 

তবে বর্তমানে ২০১৫ সালের ১৮ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩১ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। তার সেই রেকর্ডটি এখনও অক্ষত রয়েছে।