কাউখালীতে কোটি টাকা আত্মসাৎ ঘটনায়, প্রতারক গ্রেফতার

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯ | আপডেট: ৭:৫৮:অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯

পিরোজপুর প্রতিনিধিঃ

পিরোজপুরের কাউখালীতে সমবায় সমিতির নামে গ্রাহকদের কাছ থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় এক মামলা দায়েরের প্রেক্ষিতে প্রতারক খোকন ফকিরকে গ্রেপ্তার শেষে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

জানাগেছে, জেলার কাউখালী উপজেলার জোলাগাতী গ্রামের খোকন ফকির ‘যমুনা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি’র নামে প্রতিষ্ঠান খুলে গ্রাহক প্রতি ১ হাজার ৫০ টাকা নিয়ে গত ২০১৮ সনের ২০ ডিসেম্বর থেকে প্রতি মাসে চাল, ডাল, তেল, আটা, চিনি দিয়ে অর্থ হাতিয়ে নেয়ার নামে স্থানীয়দের প্রলোভন সৃষ্টি করেন।

পরবর্তীতে বসত ঘর দেওয়ার কথা বলে বিভিন্ন জনের থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয় প্রতারক খোকন ফকির। আর এ জন্য ১ লাখ টাকার ঘরের জন্য ১০ হাজার টাকা, ৩ লাখ টাকা মূল্যের ঘরের জন্য ২৫ হাজার টাকাকরে প্রায় ১ (এক) কোটি টাকা হাতিয়ে নেয়। প্রতারণার শিকার উপজেলার বাশুরী গ্রামের আব্দুর রহমান বাদী হয়ে গত ২ অক্টোবর বুধবার প্রতারক খোকন ফকিরের বির“দ্ধে থানায় মামলা দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে কাউখালী থানা পুলিশ বৃহস্পতিবার খোকন ফকিরকে তার কার্যালয় ‘যমুনা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি’ থেকে গ্রেফতার করে পিরোজপুর কোর্টে প্রেরণ করেন।

 

কাউখালী থানার অফিসার ইনচার্জ মো. নজরুল ইসলাম বলেন, অর্থ আত্মসাতের ঘটনায় খোকন ফকিরের নামে প্রতারনার একটি মামলা হয়েছে। মামলা নং ০২/১৯। এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।