বরিশালে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির মামলা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৭ | আপডেট: ৯:২৩:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৭

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে বরিশালে মানহানির মামলা হয়েছে। রবিবার (১৭ ডিসেম্বর) বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক কাইয়ুম খান কায়সার। বাদীপক্ষের আইনজীবী মজিবর রহমান।

মজিবর রহমান ও কাইয়ুম খান কায়সার জানান, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহীন উদ্দিন মাহমুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি করেছেন। একইসঙ্গে বিচারক মামলার পরবর্তী তারিখ আগামী ২৯ জানুয়ারি নির্ধারণ করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনঃরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে মাহমুদুর রহমান বলেন, ‘বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়; শুধুই এক ভূখণ্ড। জনগণ থাকলেই কোনও ভূখণ্ড স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হয় না। বাংলাদেশ এখন ভারতের কলোনি, শেখ মুজিবুর রহমান বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছেন। তাই প্রেসক্লাবে শেখ মুজিবের ম্যুরাল থাকতে পারে না। বর্তমান সরকার অবৈধ সরকার, দিল্লির তাঁবেদার সরকার। একটি রাষ্ট্রে ৪টি স্তম্ভ থাকে। পার্লামেন্ট, জুডিশিয়ারি, এক্সিকিউটিভ ও গণমাধ্যম। এই চার স্তম্ভের কবর রচনা করেছে বর্তমান ফ্যাসিস্ট সরকার। বর্তমানে বাংলাদেশ নামের রাষ্ট্রের কোনও অস্তিত্ব নেই। এদেশকে আর যাই বলা যাক, রাষ্ট্র বলা যাবে না। জমি থাকতে পারে, জনগণও থাকতে পারে, কিন্তু এদেশের সার্বভৌমত্ব নেই।’এজাহারে আরও বলা হয়, মাহমুদুর রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিক সম্পর্কে অপমানজনক উক্তি করেছেন।

  • বাংলা ট্রিবিউন