গাইবান্ধায় অসচ্ছল ও মেধাবীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯ | আপডেট: ৫:৫০:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি ঃ

গাইবান্ধায় পশ্চিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর পাঁচ অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে রফিকুল ইসলাম খোকা-২০১৯ শিক্ষাবৃত্তি হিসেবে আর্থিক সহযোগিতা দেয়া হয়েছে।

 

শনিবার বিকেলে পরিবারের পক্ষ থেকে এই আর্থিক সহায়তা তুলে দেন মরহুমের সহধর্মিনী হাসিনা মুরশীদ এবং তাঁর কন্যা প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের মহাপরিচালক(যুগ্ম-সচিব) নীলিমা আখতার,।

 

পাঁচ শিক্ষার্থীর প্রত্যেককে শিক্ষাবৃত্তি হিসেবে ছয় মাসের জন্য এক হাজার আটশত টাকা করে দেয়া হয়। এ সময় মরহুম রফিকুল ইসলাম খোকার পরিবারের সদস্যরা ছাড়াও স্কুলের শিক্ষক,বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

এ সময় প্রধানমন্ত্রীর কার্য্যালয়ের মহাপরিচালক নীলিমা আখতার বলেন, এটি শুধু আর্থিক সহযোগিতা হিসেবে নয়, শিক্ষার্থীদের পড়ালেখায় আগ্রহী করে তুলবার প্রচেষ্টাও। এছাড়া আমার বাবা,আমিসহ পরিবারের বেশিরভাগ সদস্যই এই প্রাইমারী স্কুলে লেখাপড়া করেছি। তবে ভবিষ্যতে যাতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও সহযোগিতা নিয়ে পাশে থাকা যায়,আমাদের পরিবারের পক্ষ থেকে সে চেষ্টা থাকবে।

 

পশ্চিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নীলুফা আখতার খানমের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন, পিটিআই ইন্সট্রাক্টর মো: ফরিদ উদ্দিন হায়দার, ,সংশ্লিষ্ট স্কুলের গর্ভনিং বডির সহ সভাপতি এমদাদুল হক প্রধান, এ্যাড.কনক,মো:মতলুবর রহমান,নাসরিন আখতার খানম। প্রধান শিক্ষক নীলুফা জানান, মরহুম রফিকুলের পরিবার ২০১৬ সাল থেকে এই স্কুলের পাঁচজন করে শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি হিসেবে আর্থিক সহায়তা দিয়ে আসছে । তিনি আরও জানান,পাঁচ শিক্ষার্থীর প্রত্যেকে এক বছরের জন্য দু’দফায় তিন হাজার ছয়শত টাকা করে দেয়া হয়।