শাওন ও সম্রাটের ব্যাংক হিসাব জব্দ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৯ | আপডেট: ৯:৪৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৯

এবার ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট এবং তাদের দুই জনের স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ করার জন্য সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে অনুরোধ করে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর।

এনবিআর সূত্রে জানা গেছে, মঙ্গলবার ব্যাংকগুলোকে এই চিঠি দিয়েছে এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইসি)।
বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অবৈধ লেনদেন কিংবা অর্থ পাচার হয়েছে কি না, সেটা খতিয়ে দেখার জন্যই ব্যাংক হিসাব জব্দের জন্য চিঠি দেয়া হয়েছে বলে জানা গেছে।

তবে সোমবার শাওন ও সম্রাটের ব্যাংক হিসাব তলব করতে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি দিয়েছিল এনবিআর।

এর আগে ক্যাসিনো চালানোর অভিযোগে রিমান্ডে থাকা যুবলীগ নেতা জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে।

এনবিআরের চিঠির বিষয়ে জানতে চাইলে নাম না প্রকাশ করার শর্তে দুইটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও উপ-ব্যবস্থাপনা পরিচালক চ্যানেল আই অনলাইনকে বলেন, হয়তো চিঠি আসতে পারে। সরকার চাইলে তো তথ্য দিতেই হবে। এ বিষয়টি আগামীকাল বুধবার নিশ্চিত হওয়া যাবে।

এই সম্পর্কে বিএফআইইউর প্রধান মোহা. রাজী হাসান চ্যানেল আই অনলাইনকে বলেন, এগুলো চলমান বিষয়। এই সংক্রান্ত কোনো খবরা-খবর পেলে আমরা তদারকি করে থাকি। এছাড়াও এনবিআরের নিজস্ব একটা ক্ষমতা রয়েছে। তারা তা প্রয়োগ করতে পারে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, জব্দ করা হিসাবগুলো সাধারণত ৭ মাস পর্যন্ত বিএফআইইউ স্থগিত করে রাখে। তারপর এই বিষয়ে কোনো প্রয়োজন না হলে হিসাব পুনরায় সচল করে দেয়া হয়।