ফেসবুক প্রে’মে সর্বস্ব হারাল সেই পু’লিশ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:০১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯ | আপডেট: ১০:০১:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯

ভু’য়া ফেসবুক আইডির মাধ্যমে মে’য়ে সেজে প্রে’মের ফাঁদে ফেলে এক পু’লিশ সদস্যের সর্বস্ব কেড়ে নিয়েছে প্রতারক চক্র।

 

গাজীপুর মেট্রোপলিটন এলাকার পূবাইল থা’নার মীরের বাজার এলাকারয় নির্জন স্থানে নিয়ে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে ওই পু’লিশ সদস্যের সর্বস্ব কেড়ে নেয় প্রতারকরা।

 

বিবাহিত পু’লিশ সদস্য মিজানুর রহমান ঢাকা পু’লিশ হেড কোয়ার্টারে ড্রাইভা’র হিসাবে কর্ম’রত।

 

খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার পু’লিশ হেড কোয়াটারে কর্ম’রত মিজানুর রহমান তার নিজ ফেসবুক আইডি থেকে সাদিয়া নামে একটি মে’য়ের আইডিতে পরিচয় হয়। পরিচয় থেকে প্রে’মের স’ম্পর্ক গড়ে ওঠে দুজনের মধ্যে।

 

মন দেয়া নেয়ার এক পর্যায়ে মিজানুর রহমানের সঙ্গে সঙ্গে দেখা করার আগ্রহ পোষণ করে ফেসবুক ফ্রেন্ড সাদিয়া। এরপর সাদিয়া প্রথমে টঙ্গী স্টেশন রোডে আসার পর একটি ফোন নাম্বার দিয়ে মিরের বাজার এলাকায় এসে একটি ফোন নাম্বার দিয়ে মিজানুর রহমানকে যোগাযোগ করতে বলে।

 

পরে পু’লিশ সদস্য মিরের বাজার পৌঁছানোর পর তাকে একজন ব্যক্তি এসে পূবাইলের সম’রসিং হাকির পুরান বাড়িতে নিয়ে তিন থেকে চারজন লোক গাছের সঙ্গে হাত-পা বেঁধে ফেলে এবং ধারালো চাকু বের করে ভ’য়ভীতি প্রদর্শন করে।

 

পরবর্তীতে তার সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে নেয় এবং আরও ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে পু’লিশ সদস্যের স্ত্রী’কে ফোন করে মুক্তিপণ বাবদ ১ লাখ টাকা দাবি করে। পু’লিশ সদস্যের স্ত্রী’ বিকাশে ১১ হাজার পাঁচশত টাকা পাঠিয়ে দেয়।

 

ওই অ’পহ’রণকারী চক্রের সদস্যরা ছেড়ে দিলে মিজানুর রহমান পূবাইল থা’না পু’লিশকে অবগত করে এবং সহযোগিতা চায়। পু’লিশ অ’ভিযান চালিয়ে অ’পহ’রণ চক্রের দুই সদস্যকে আ’ট’ক করে।

 

আ’ট’ককৃত ব্যক্তিরা হল পূবাইল থা’না এলাকার বসুগাঁও গ্রামের সাইফুল ও শাহিন। এই অ’পহরনকারী চক্র দীর্ঘদিন যাবত ফেসবুকে মে’য়ে সেজে অ’পহ’রণ করে মুক্তিপণ দাবি করে প্রতারণা করে আসছিল।

 

এ ব্যাপারে পু’লিশ সদস্য মিজানুর রহমান বাদী হয়ে পূবাইল থা’নায় একটি অ’পহ’রণ মা’মলা দায়ের করেছেন। আ’ট’ককৃত আ’সামিদের গাজীপুর কোর্টে প্রেরণ করা হয়।

 

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পূবাইল থা’নার ওসি নাজমুল হক ভূঁইয়া জানান, পু’লিশকে ঘটনাটি জানানোর পরে অ’ভিযান চালিয়ে দুই জনকে আ’ট’ক করা হয়। বাকি অ’পহ’রণকারী চক্রের সদস্যদের আ’ট’কের চেষ্টা অব্যাহত আছে।