আইন*জীবীর সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মি*ন্নি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯ | আপডেট: ১২:০৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

বরগুনার আলোচিত রিফাত শ’রীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি এখ’ন ঢাকায়। রবিবার স’কাল সাড়ে ১০টার দিকে তার বাবা মোজাম্মেল হোসেন কিশোরের সঙ্গে তিনি সুপ্রিম কোর্টে আসে’ন।

মিন্নি তার প্র’ধান আইনজীবী জে’ড আই খান পান্নার চেম্বারে যান। উচ্চ আদাল’তে নিঃস্বার্থভাবে আইনি লড়াই করা অন্য আইনজীবীদের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন।

সেখানে তিনি পরবর্তী আইনি প্রক্রিয়া নিয়ে প’রামর্শ করবেন। সৌজন্য সাক্ষাৎ ও আইনি পরামর্শ শেষে মিন্নির প্রধান আইনজীবী এ বিষয়ে সাংব’দিকদের ব্রিফ করবেন।

২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বর’গুনা সরকারি কলেজের সামনে নয়’ন বন্ড ও তার সহযোগীরা প্রকাশ্যে রাম’দা দিয়ে কুপিয়ে গুরুতর আহ’ত করে রিফাত শরীফকে। এরপর গুরুতর আহত রি’ফাতকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলে’জ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অব’স্থায় ওই দিন বি’কালে তিনি মারা যান। এ ঘটনায় রি’ফাতের বাবা দুলাল শ’রীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে বরগুনা থানায় হত্যা মামলা করেন, যেখানে মিন্নিকে প্রধান সাক্ষী করা হয়।

এর’পর ১৬ জুলাই সকাল পৌনে ১০টার দিকে মিন্নিকে তা’র বাবার বাড়ি বরগুনা পৌর শহরের নয়া’কাটা-মাইঠা এলাকা থেকে পুলিশ লাইনসে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়। দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে একই দিন রাত ৯টায় তাকে গ্রে’ফতার দেখায় পুলিশ। পরদিন মিন্নিকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদাল’তে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদাল’ত। এরপর কয়েক দফা আবেদন জানালেও নিম্ন আদাল’তে জামিন মেলেনি মিন্নির। পরে একই মামলায় জামি’ন চেয়ে হাই কোর্টে আবেদ’ন করেন মিন্নির আইন’জীবীরা। ২৯ আগস্ট মিন্নিকে স্থায়ী জামি’ন দেন হাইকোর্ট।

বিডি প্রতিদিন