ছিনতাই এর নাটক সাজিয়ে ক্যামেরা নিয়ে উধাও জুয়েল ও প্রকাশ

এ আল মামুন এ আল মামুন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৭:১৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৭ | আপডেট: ৮:৪৫:পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৭

এবার ছিনতাইয়ের নাটক সাজিয়ে ক্যামেরা নিয়ে উধাও হয়ে গেলো দুই ক্যামেরা ক্রু। নূর মোহাম্মদ এর হাউজ থে‌কে গত ১৮ ন‌ভেম্বর ২০১৭ ইং তা‌রি‌খে বাংলা একা‌ডেমি‌তে লিড‌ফেস্ট এর পোগ্রা‌মে যাওয়ার কথা ব‌লে হাউজ থে‌কে (Canon Mark 4) মার্ক ফোর ফুল সেটাপ ক্যা‌মেরা নি‌য়ে বের হয় ক্যা‌মেরা এ‌সিস্ট্যান্ট আ‌বিদুর রহমান জু‌য়েল ও প্রকাশ মন্ডল। যার বাজার মুল্য প্রায় ১৫ লাখ টাকা। তারা সকাল ৭ টা ২৮ মি‌নি‌টে নূর মোহাম্মদ কে ফোন ক‌রে।

নূর মোহাম্মদ জরুরী কা‌জে ঢাকার বা‌হি‌রে থাকায় সকাল ৭:৩৩ ‌মি‌নি‌টে ফোন রি‌সিভ ক‌রে আ‌বিদুর রহমান জু‌য়ে‌লের কা‌ছে থে‌কে জান‌তে পা‌রে ক্যা‌মেরা ছিনতাই হ‌য়ে‌ছে। তারা ( আবিদুর রহমান জুয়েল ও প্রকাশ মন্ডল) ব‌লে মগবাজার মি‌ডিয়া গ‌লি থে‌কে রিক্সা ক‌রে বাংলা‌মোটর যাওয়ার প‌থে যখন এসি মা‌র্কেট এর সাম‌নে পৌছায় তখন মটর বাইকে করে দুজন লোক পেছন থে‌কে এ‌সে ক্যা‌মেরার লা‌গেজ টান দি‌য়ে নি‌য়ে যায়। এই ম‌র্মে প্রকাশ মন্ডল ও আ‌বিদুর রহমান জু‌য়েল বা‌দী হ‌য়ে রমনা ম‌ডেল থানায় এক‌টি চু‌রি মামলা দা‌য়ের ক‌রেন। যাহার মামলা নং -৪১, দ্বারা ৩৭৯ পেনাল কোড।

মামলা‌টির তদন্ত কর্মকর্তা তাপস কুমার ঘোষাল এক‌দিন প‌রে ক্যা‌মেরার মা‌লিক নূর মোহাম্মদ এবং তার এ‌সিস্ট্যান্ট আ‌বিদুর রহমান জু‌য়েল ও প্রকাশ মন্ডলসহ ক‌য়েকজন‌কে নি‌য়ে মগবাজার টু বাংলা‌মোটর বি‌ভিন্ন প্র‌তিষ্ঠা‌নের সি‌সি ফু‌টেজ দেখার মাধ্যমে আসামী সনাক্ত করার জন্য ‌বি‌ভিন্ন প্র‌তিষ্ঠান ভি‌জিট ক‌রেন। প্রকাশ মন্ডল ও আ‌বিদুর রহমান জু‌য়েল এর বক্ত‌ব্যে ছি‌লো তারা মগবাজার থে‌কে বাংলা‌মোটর আসার প‌থে ক্যা‌মেরা ছিনতাই হ‌য়ে‌ছে। কিন্তু একাধিক সি‌সি ফু‌টে‌জে সবাই‌কে দেখা গে‌লেও তা‌দের‌ দুজনকে কোন ফুটেজেই দেখা যায়‌নি। এতে স‌ন্দেহ করা হয় বাদী আ‌বিদুর রহমান জু‌য়েল ও প্রকাশ মন্ডল দুজন মিলে প‌রিক‌ল্পিত ভা‌বে গল্প সা‌জি‌য়ে ক্যা‌মেরা‌টি আত্নসাৎ ক‌রে‌ছে।

তদন্ত কর্মকর্তা তাপস কুমার ঘোষাল এর কা‌ছে জান‌তে চাই‌লে তি‌নি ব‌লেন আ‌মি ঘটনা‌টি নি‌শ্চিভা‌বে বুঝার জন্য আরও দুই এক‌টি সি‌সি ফু‌টেজ দেখ‌তে আগ্রহ প্রকাশ ক‌রি কিন্তু তারা উভ‌য়েই মোবাইল বন্ধ ক‌রে‌ আত্ন‌গোপন ক‌রে‌ছেন। এ ব্যাপারে নূর মোহাম্মাদের সাথে কথা বলে জানা যায় আ‌বিদুর রহমান জু‌য়েল এর আপন ভাই শ‌হিদুল হাসান খোকন নিজেকে একজন সাংবাদিক পরিচয় দিয়ে নূর মোহাম্মদ কে বি‌ভিন্নভা‌বে তার লোকজন দি‌য়ে আইনানুগ ব্যবস্থা নি‌তে বাধা সৃ‌ষ্টি কর‌ছে এবং ‌উল্টো ভয়ভী‌তি দেখা‌চ্ছে। এমনকি জীবননাশের ও হুমকি দিচ্ছে ক্যামেরার মালিক নূর মোহাম্মাদকে। এ ব্যাপারে নূর মোহাম্মদ আন্তরিকভাবে আইনের সাহায্য কামনা করছে।