জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবিলায় স্কুল ক্যাম্পেইন ও বটবৃক্ষ রোপন

গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯ | আপডেট: ৯:০০:অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক (২০-২৬ সেপ্টেমবর) কে সামনে রেখে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চরফ্যাসন ট্যাফনাল ব্যারেট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল ক্যাম্পেইন ও বটবৃক্ষ রোপন করেছে লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট ও ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস।

বুধবার সকাল ১০ টায় এ কার্যক্রমটি শুরু হয় এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে জলবায়ু পরিবর্তন, পরিবর্তনের কারণ, আমাদের উপর এর প্রভাব, আমাদের করনীয়, বৃক্ষরোপন, প্রাকৃতিক দূর্যোগ বিষয়ে সচেতনতামূলক আলোচনা করা হয় এবং গ্লোবাল ক্লাইমেটে স্ট্রাইকে অংশগ্রহনের জন্য আহ্বান জানানো হয়। পাশাপাশি জলবায়ু পরিবর্তন নিয়ে শিক্ষার্থীদের মতামত নেয়াও হয়।

কার্যক্রমটিতে উপস্থিত ছিলেন চরফ্যাসন পৌরসভার সম্মানিত কাউন্সিলর আক্তার উল আলম সামু, চরফ্যাসন উপজেলা যুব জলবায়ু ফোরামের সভাপতি মনির আসলামী,  বিদ্যালয়ের সম্মানিত শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, লিটল সিটিজেন্স ফর ক্লাইমেটের সদস্যবৃন্দ। পরিচালনায় ছিলেন লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট, বাংলাদেশ ও ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস, চরফ্যাসন এর অ্যাম্বাসেডর সানজিদুল ইসলাম।

বুধবার সকাল ১০ টায় এ কার্যক্রমটি শুরু হয় এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে জলবায়ু পরিবর্তন, পরিবর্তনের কারণ, আমাদের উপর এর প্রভাব, আমাদের করনীয়, বৃক্ষরোপন, প্রাকৃতিক দূর্যোগ বিষয়ে সচেতনতামূলক আলোচনা করা হয় এবং গ্লোবাল ক্লাইমেটে স্ট্রাইকে অংশগ্রহনের জন্য আহ্বান জানানো হয়। পাশাপাশি জলবায়ু পরিবর্তন নিয়ে শিক্ষার্থীদের মতামত নেয়াও হয়

আলোচনা কার্যক্রমের শেষে লিটল সিটিজেন্স ফর ক্লাইমেটের উদ্যোগে স্কুল প্রাঙ্গনে বটগাছ সহ বৃক্ষরোপন করা হয়।