নলছিটির সাংবাদিক মিজানকে প্রাণনাশের হুমকি

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯ | আপডেট: ৬:২৪:অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

ঝালকাঠির নলছিটিতে দৈনিক ভোরের কাগজের উপজেলা প্রতিনিধি মো.মিজানুর রহমানকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষক্ষ কয়েকজন যুবক শুক্রবার বেলা ১২টার দিকে শহরে থানার পুল এলাকায় প্রকাশ্যে তাকে এ হুমকি প্রদান করে। এ ঘটনায় সাংবাদিক মিজানুর রহমান নলছিটি থানায় জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন।
অভিযোগে জানা যায়, উপজেলার ডহরা গ্রামের শামীম খান, লুৎফর রহমান ও বিন্দুঘোষ গ্রামের মামুন হোসেনের সঙ্গে পূর্ব বিরোধ রয়েছে সাংবাদিক মিজানুর রহমানের। বিরোধের জের ধরে তারা অপরিচিত ১০-১২ জনকে সাথে নিয়ে বৃহস্পতিবার বিকেলে মিজানুর রহমানের ডহরা গ্রামের বাড়িতে যায়। এ সময় তিনি বাড়িতে ছিলেন না। এ সময় প্রতিপক্ষরা তাঁর নাম নিয়ে গালাগালি ও নানা ধরনের হুমকি দেয়। অপরিচিত লোকজন দেখে সাংবাদিক মিজানের পরিবার আতঙ্কিত হয়ে পড়ে। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও পুলিশকে অবহিত করা হয়। এতে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয় সাংবাদিক মিজানের ওপর। এরপর তারা শুক্রবার বেলা ১২টার দিকে শহরের থানারপুল এলাকায় মিজানকে একা পেয়ে প্রকাশে প্রাণনাশের হুমকি প্রদান করে।
সাংবাদিক মিজানুর রহমান বলেন, আমার বাড়িতে হামলার উদ্দেশ্যে লোকজন নিয়ে যাওয়ার বিষয়টি পুলিশকে জানানোর কারনে শামীমের নেতৃত্বে ১০-১২জন যুবক আমাকে প্রাণনাশের হুমকি প্রদান করেছে। প্রকাশে লোকজনের সামনে আমাকে তারা হুমকি দিয়ে চলে যায়। বর্তমানে আমি ও পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
নলছিটি থানার ওসি মো. সাখাওয়াত হোসেন বলেন, এ ঘটনায় একটি জিডি করা হয়েছে। জিডি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সত্যতা পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।