নলছিটিতে সঃ প্রাঃ বিদ্যালয়ে ঢুকে প্রধান শিকের ওপর হামলা

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯ | আপডেট: ৭:৫৪:অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

ঝালকাঠির নলছিটিতে স্কুলে প্রবেশ করে প্রধান শিকের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় একদল সন্ত্রাসীদের বিরুদ্ধে। সোমবার (১৯ আগষ্ট) বেলা ১১টার দিকে উপজেলার রানাপাশা ইউনিয়নের কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। হামলায় আহত ওই শিকের নাম মো. মোতালেব শাহ ফকির। তিনি নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় তিনি সোমবার বিকেলে নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ।
অভিযোগ ও প্রত্যদর্শী সূত্রে জানা গেছে, সম্প্রতি স্কুল সংস্কারের জন্য এক ল টাকা সরকারি বরাদ্দ দেয়া হলে তা থেকে বিশ হাজার টাকা চাঁদা দাবি করেন কাঠিপাড়া গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে মো. সুজন হাওলাদার। দাবিকৃত চাঁদা না দেয়ায় তিনি কয়েকদিন ধরেই মোতালেব শাহ ফকিরকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছিলেন। সোমবার সকাল ১০টার দিকে স্কুলে ম্যানেজিং কমিটির সভা বসে। সভা শেষে সুজন হাওলাদারের নেতৃত্বে বেশ কয়েকজন স্থানীয় সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে স্কুলে প্রবেশ করে প্রধান শিক মোতালেব শাহ ফকিরের ওপর হামলা চালায়। একপর্যায় সুজন হাওলাদার তাকে চেয়ার দিয়ে পেটানো শুরু করেন। এতে তাৎণিকভাবে বিদ্যালয়ের শিক ও শিার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মোতালেব শাহ ফকিরকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
তবে চাঁদা দাবি ও হামলার অভিযোগ অস্বীকার করেছেন সুজন হাওলাদার। তিনি বলেন, শিক মোতালেব ফকিরের ওপর হামলার অভিযোগটি মিথ্যা। তার উপর কোন হামলা করা হয়নি।
নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, এ ঘটনায় কাঠিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক মোতালেব শাহ ফকির বাদি হয়ে সোমবার বিকেলে থানায় একটি অভিযোগ করেছেন। তদন্ত সাপেে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।