ঝালকাঠিতে পিতৃ হত্যার দায়ে পুত্রের মৃত্যুদন্ড

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯ | আপডেট: ৭:২৭:অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০১৯

ঝালকাঠিতে পিতৃ হত্যার দায়ে পুত্রকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। সোমবার (১৯ আগস্ট) দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মো. তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ড প্রাপ্ত ব্যাক্তি হলেন জেলার কাঁঠালিয়া উপজেলার উত্তর চেচরি গ্রামের আব্দুল বারেক খন্দকারের ছেলে আলতাফ হোসেন খন্দকার। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন না।
মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ১০ এপ্রিল সকালে উত্তর চেচরি গ্রামের আলতাফ খন্দকারকে তার বাবা বাড়ির উঠান থেকে ঘরে লকাড়ি তুলতে বলেন। এ নিয়ে বাক বিতন্ডার এক পর্যায়ে ছেলে আলতাফ খন্দকার তার বাবা আব্দুল বারেক খন্দকারকে পিটিয়ে গুরুতর জখম করেন। ঘটনার তিনি দিন পর বরিশালে একটি হাসপাতালে বারেক খন্দকার মারা যান। এ ঘটনায় নিহতের আরেক ছেলে মঞ্জু খন্দকার বাদী হয়ে ১৩ এপ্রিল কাঁঠালিয়া থানায় একটি হত্যা মামলা মামলা দায়ের করেন।
তদন্ত শেষে ওই বছরের ৩০ মে কাঁঠালিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো শহিদুল ইসলাম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের বিচারক ১২ জন সাীর স্যা গ্রহণ শেষে আজ দুপুরে আলতাফ হোসেন খন্দকারকে মৃত্যুদন্ডের আদেশ দেন। আসামী আলতাফ হোসেন খন্দকার পলাতক রয়েছেন।
রাষ্ট্র পে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌশলী এম আলম খান কামাল ও আসামী পে ছিলেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী ছিলেন মঞ্জুর হোসেন।