ডেঙ্গুজ্বর দুর্নীতি ও ধর্মব্যবসার গজব : মোমিন মেহেদী

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯ | আপডেট: ৮:৫৩:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ডেঙ্গুজ্বর দুর্নীতি ও ধর্মব্যবসার গজব। কেননা, এই দুর্নীতিবাজ-ধর্ম ব্যবসায়ীরা নিজেদের স্বার্থের জন্য সকল রকম অন্যায় করে। আজ যে গজব বাংলাদেশের আনাচ-কানাচে ছড়িয়ে পড়ছে, তা দুর্নীতি-ধর্মব্যবসার কারণেই।

আর তাই পীর-মুরিদী-ধর্ম ব্যবসা বন্ধে আইন চাই, একই সাথে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ চাই। তা না হলে সারাদেশে সোচ্চার আন্দোলনে নতুনধারা বাংলাদেশ এনডিবির রাজনীতিকরা ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যাবে। বাংলাদেশ সত্যিকার্থেই সমৃদ্ধ দেশ; সেই দেশে সকল পীর-মুরিদী-ধর্ম ব্যবসা বন্ধের জন্য সরকারকেই কঠোর পদক্ষেপ নিতে হবে। কোন পীর তথাকথিত পীর যেন ধর্ম বিক্রি করে রাজনীতি-ব্যবসা-বাাণিজ্য করতে না পারে; সে জন্য অনতিবিলম্বে আইন করা এখন নতুন প্রজন্মের প্রধান দাবী। যদি দাবী বাস্তবায়ন না হয়; তাহলে দুর্নীতি ও ধর্মব্যবসার এই গজবে নিরাপরাধ মানুষগুলোও কষ্ট পাবে। যা আমাদের কাম্য নয় বিধায়ই আজ যতদূর সম্ভব ঐক্যবদ্ধ হয়ে দুর্নীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে মাঠে নামতে হবে।

১৮ আগস্ট বেলা ১১ টায় ৩৩ তোপখানা রোডস্থ চেয়ারম্যান-এর কার্যালয়ে নতুনধারার রাজনীতিক-সাংবাদিক ও শুভানুধ্যায়ীদের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎকালে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান নূর হাসান চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আবু বকর রতন, ইসলাম উদ্দীন সরকার, মো. আবদুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।