‘বঙ্গবন্ধুকে’ নিয়ে জাককানইবি প্রেসক্লাব এর প্রবন্ধ আহবান

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৯ | আপডেট: ৫:৪৩:অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

ওয়াহিদুল ইসলাম জাককানইবি প্রতিনিধি:

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব প্রবন্ধ লিখা প্রতিযোগিতার আয়োজন করেছে। যার জমা দেয়ার শেষ সময় ২৪ জুলাই ২০১৯ রাত ১০ টা । ডাকযোগ ও ই-মেইল উভয় পদ্ধতিতেই লিখা জমা দেয়া যাবে।

বঙ্গবন্ধুকে নিয়ে লিখা অপ্রকাশিত যেকোন প্রবন্ধ প্রতিযোগিতায় জমা দেয়া যাবে। বাংলাদেশের যেকোন নাগরিক এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। সেখান থেকে বিজয়ী ৩ জন প্রবন্ধ লেখককে পুরষ্কৃত করবে জাককানইবি প্রেসক্লাব।

প্রতিযোগিতায় অংশগ্রহনের নিয়মাবলীর মধ্যে রয়েছে-
১। বাংলাদেশের যেকোন নাগরিক এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন । ২। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর যেকোন দিক নিয়ে লিখা প্রবন্ধ জমা দিতে পারবেন । নির্দিষ্ট কোন বিষয়ে নয় তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে কেন্দ্র করে হতে হবে প্রবন্ধ। ৩। লেখা অনধিক ২০০০ শব্দের হতে হবে । যা পূর্বে কোথাও প্রকাশ হয়নি। ৪। প্রতিযোগীর পাঠানো লিখা তাঁর নিজের বলে গণ্য হবে ,তবে যদি কেও দাবী তুলে লিখাটি অন্য কারো তবে সে বিষয়ে কতৃপক্ষ সিদ্ধান্ত নিবে এবং অভিযোগ প্রমাণিত হলে প্রতিযোগিতা থেকে তাকে বাতিল বলে ঘোষণা করা হবে । ৫। হাতে লিখে অথবা ই-মেইল এ লিখা পাঠাতে পারবেন। ৬। বিজয়ী ৩ জনের মধ্য থেকে বাছাই করা একটি লিখা জাককানইবি প্রেসক্লাব প্রকাশনা ‘কলম’ এর ২য় সংখ্যায় ছাপা হবে। ৭। লিখার উপরে নিজের পরিচয় উল্ল্যেখ করতে হবে (নাম, পিতার নাম, মাতার নাম, শিক্ষা প্রতিষ্ঠান/কর্মস্থল, পেশা, বয়স, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, মোবাইল নম্বর, ই-মেইল ঠিকানা) । ৮। আগামী ২৪ জুলাই ২০১৯ রাত ১০ টা পর্যন্ত লিখা পাঠাতে পারবেন।
লিখা পাঠানোর ঠিকানাঃ

আশিক আরেফিন আকাশ, দপ্তর সম্পাদক, জাককানইবি প্রেসক্লাব, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। ত্রিশাল, ময়মনসিংহ । মোবাইল- ০১৭৪০৪২৫৭০৫।

ই-মেইল এ লেখা পাঠানোর ঠিকানাঃ pressclubjkkniu@gmail.com
-টিবিটি