নিরাপদে চলি সোসাইটি (নিসচো) এর চতুর্থ কর্মসূচি অনুষ্ঠীত

এ আল মামুন এ আল মামুন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০১৯ | আপডেট: ৯:২২:অপরাহ্ণ, জুলাই ১৩, ২০১৯

এ আল মামুন, আজ ১৩ জুলাই শনিবার নিরাপদে চলি সোসাইটির চতুর্থ কর্মসূচি অনুষ্ঠীত হয় নরসিংদী রাঙামাটি কিন্ডারগার্টেন স্কুলে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদে চলি সোসাইটি (নিচসো) এর সম্মানিত চেয়ারম্যান ও জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিম উল্লাহ খোকন, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক ডাঃ ইলা জাহান নদী এবং নিচসো এর অন্যতম দুই সদস্য লেখক ও কলামিস্ট সানজিদা রিনি এবং মোঃ রুহুল আমিন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মানীত মুক্তিযোদ্ধা, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের সাধারণ মানুষ, ছাত্র ছাত্রী এবং অভিভাবক বৃন্দ।
উক্ত অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পলন করেন রাঙ্গামাটি কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা জনাব ডা.শফিকুল ইসলাম, এবং তিনি গুরুত্বপূর্ণ নিরাপদে চলি এই ব্যাপারে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য পেশ করেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন রাঙ্গামাটি কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক ডা. বিউটি সরকার এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন জনাব আলিম উল্লাহ খোকন।
আলিম উল্লাহ খোকন তার বক্তব্যে নিরাপদ সড়ক নিয়ে বিভিন্ন দিকনির্দেশনা বিষদভাবে তুলে ধরেন এবং চমৎকার রোড সাইন সম্পর্কে প্রেজেন্টেশন দিয়ে উপস্থিত সকলকে সচেতন করেন। পরবর্তিতে ডা.ইলা জাহান নদী তার সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে সড়ক দূর্ঘটনার শিকার কিছু ভিকটিমদের উদাহরণ এর মাধ্যমে উপস্থিত সকলের মধ্যে সচেতনবোধ জাগ্রত করেন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযুদ্ধা আব্দুল হালিম, শিক্ষক পতিকুন্নেসা হড্ডিস, ডা.ইব্রাহিম সরকার, ডা.রাহিমা খাতুন সহ আরও অনেকে। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করেন সজিব সরকার।
অনুষ্ঠানটির শেষ পর্যায় জনপ্রিয় কন্ঠ শিল্পী আপনের কন্ঠে ‘নিরাপদ সড়ক’ নিয়ে তার অনুপ্রেরনা জাগানো গানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।