রোহিঙ্গা সমস্যা সমাধানে গুরুত্ব দিয়ে কাজ করছে মার্কিন যুক্তরাষ্ট্র

বরিশালে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৯ | আপডেট: ৮:৫৬:অপরাহ্ণ, জুলাই ৯, ২০১৯

রোহিঙ্গা প্রত্যাবাসন তরান্বিত করতে আমেরিকা ও আন্তর্জাতিক সংঘকে মিয়ানমারের প্রতি চাপ প্রয়োগ অব্যাহত রাখতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

আজ (৯ জুলাই) বিকালে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস ও রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন মার্কিন রাষ্ট্রদূত।

তিনি আরো বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে গুরুত্ব দিয়ে কাজ করছে মার্কিন যুক্তরাষ্ট্র। এপর্যন্ত রোহিঙ্গাদের জন্য প্রচুর সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। তাদের ফিরে যাওয়া নিশ্চিতের জন্য নিরাপত্তা ও পরিবেশ সৃষ্টি করতে হবে আগে।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার তিনদি‌নের সফরে আজ বরিশাল পৌঁছেন। দুপুর দেড়টায় নৌপথে গ্রিনলাইনের একটি ওয়াটারবাসে বরিশাল পৌছেন তিনি। এসময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, পুলিশ সুপার সাইফুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিন) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঞাঁ নদী বন্দরে তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

এর পরে সেখান থেকে রবার্ট মিলার হোটেল গ্রান্ড পার্কে গাড়ি বহর নিয়ে পৌঁছান।

আগামীকাল বুধবার সকাল সাড়ে ৯টায় তিনি পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় যাবেন এবং সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর বাসভবনে সাক্ষাত করবেন। দুপুর ১২টায় তিনি ঝালকাঠি জেলার ভিমরুলিতে ভাসমান পেয়ারা বাজার পরিদর্শন করবেন। বিকাল সোয়া ৩টায় বাংলাদেশ বেতার বরিশালে রেডিও ইন্টারভিউতে অংশ নেবেন। বিকাল ৪টা ৫০ মিনিটে বরিশালের মিয়া বাড়ি মসজিদ পরিদর্শন করবেন। রাত ৮টায় হোটেল গ্রান্ড পার্কে ডিনারে অংশ গ্রহন করবেন। তৃতীয় দিন ১১ জুলাই বৃহস্পতিবার সকাল সোয়া ৮টায় বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন চার্চ, সকাল ৯টায় মৎস্য অবতরন, সকাল সোয়া ৯টায় জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এবং বেলা সাড়ে ১১টায় নগরের সিএন্ডবি রোডে শহিদ আব্দুর রব টেক্সটাইল ইঞ্জিনিয়ারীং কলেজ পরিদর্শন। বিকাল সাড়ে ৪টায় বরিশাল থেকে বিমান বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন।