বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ গঠন

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০১৯ | আপডেট: ১২:১৪:অপরাহ্ণ, জুলাই ৮, ২০১৯

শফিক মুন্সি, বিশেষ প্রতিবেদক:

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ’ গঠন করা হয়েছে। গত ৭ জুলাই ২০১৯তারিখ একজন আহবায়ক ও ছয় জনকে যুগ্ম আহবায়ক করে মোট একান্ন (৫১) সদস্য বিশিষ্ট কমিটি প্রকাশ করা হয়। এর আগে গত ৩জুলাই অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের যৌথ সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় সর্ব সম্মতিক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলনের অন্যতম সংঘটক,ববি অফিসার্স এসোসিয়েশনের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপকে আহবায়ক এবং নজরুল ইসলাম হাওলাদার, আবু মুহম্মদ বশির, হারুন-অর-রশীদ, জুয়েল মাহমুদ, শাহাজাদা খাঁন এবং আরিফ সিকদারকে যুগ্ম আহবায়ক নির্বাচন করা হয়। একই সাথে ৮জুলাইয়ের মধ্যে একান্ন সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

এরই ধারাবাহিকতায় গতকাল ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি প্রকাশ করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন আতিকুর রহমান, সৈয়দা ফাতেমা মমতাজ মলি, দিদার হোসেন খান, বরুন কুমার দে, সোলায়মান খান, হাফিজুর রহমান, ডা: মো: তানজীন হোসেন, তরিকুল ইসলাম, সোহেল সিকদার, কে এম সানোয়ার পারভেজ লিটন, মনিরুজ্জামান, আলমগীর, সাইফুল আলম, সাইদুজ্জামান, জাহাঙ্গীর আলম রাহাত, আবুল কালাম আজাদ, বনী আমিন, শহিদুল ইসলাম (রানা), আবুল কালাম, কে. এম. সাইফুল ইসলাম, সালমা বেগম, ইসরাত তামান্না, সৈয়দ শামসুজ্জামান, মিজানুর রহমান, আল-আমিন, নুরউদ্দিন, রোকন উজ্জামান, আঃ হাকিম হাওলাদার, আইয়ুব আলী শরিফ, হাচানুল বাসার সোহেল, আনিছুর রহমান মৃধা, শেখ ফরিদুল ইসলাম, মাহিন সরদার কালু, পারভেজ, অপূৃর্ব ভক্ত, ইমরান হোসেন, ফজলুল হক, নিজাম গাজী, উজ্জল খান, সুজিৎ বড়াল, আঃ ছালাম মিয়া, মেহেদী হাসান রিপন, সুজন সিকদার, মোফাজ্জল হোসেন প্রমুখ।

এদিকে নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী কল্যাণ পরিষদ গ্রেড-১১-১৬ ও কর্মচারী কল্যাণ পরিষদ গ্রেড ১৭-২০ এর নেতৃবৃন্দ। নবগঠিত কমিটির আহবায়ক ও বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলনের অন্যতম কারিগর জনাব বাহাউদ্দীন গোলাপের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ” বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা – কর্মচারী একই প্লাটফর্ম আসার ফলে নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সকলের একাগ্র মনোভাব সৃষ্টি হবে। ” তিনি এসময় সকল গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।