খালেদা জিয়ার শুনানি শিগগিরই

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:৪৫ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০১৯ | আপডেট: ১১:৪৮:পূর্বাহ্ণ, জুন ২৩, ২০১৯

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের নথি হাইকোর্টে আসার পর রোববার সংশ্লিষ্ট বেঞ্চে জামিন আবেদন করা হয়েছে। চলতি সপ্তাহে অথবা আগামী সপ্তাহে এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে। খালেদা জিয়ার আইনজীবীরা খবরটি নিশ্চিত করেছেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন আবেদনের শুনানি করার পর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায়ও খালেদা জিয়ার আপিল যত দ্রুত সম্ভব শুনানির উদ্যোগ নেয়া হবে।

গত বুধবার এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন শুনানি ব্যাপারে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে যান তার আইনজীবীরা। নথি আসলে জামিন আবেদনের শুনানি হবে বলে আদালত আইনজীবীদের জানিয়ে ছিলেন। খন্দকার মাহবুব হোসেন বলেন, রোববার আমরা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার জামিন আবেদন আদালতে মেনশন করব এবং যতদ্রুত সম্ভব শুনানির উদ্যোগ নেব। আসাকরি এ মামলায় বেগম খালেদা জিয়া জামিন পাবেন।

জয়নুল আবেদীন বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রেকর্ড আসায় আমরা রোববার আদালতে আবেদন নিয়ে যাব। তিনি বলেন, আমরা জামিন আবেদন সাবমিশন করব। আমরা আশাকরি দ্রুত এই মামলার জামিন আবেদনের শুনানি হবে।
মওদুদ আহমদ বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে ৩৬টি মামলা রয়েছে। দুইটি মামলা ছাড়া এখন সব মামলায়ই তিনি জামিনে রয়েছেন। সর্বশেষ মানহানির ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে দায়ের করা পৃথক দুই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েন হাইকোর্ট।

সরকারের তরফ থেকে কোন জটিলতা তৈরি করা না হলে আগামী দুই আড়াইমাসের মধ্যেই আইনী প্রক্রিয়ায় মুক্তি পাবেন বেগম খালেদা জিয়া। গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৭ বছরের কারাদ-ে দেয়া হয়। পাশাপাশি ১০ লাখ টাকা টাকা জরিমানা করা হয়। রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরোনো ঢাকা কেন্দ্রীয় করাগারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মো. আখতারুজ্জামান খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।