ভিত্তিহীন সংবাদ প্রচারের বিরুদ্ধে রাশিয়া ছাত্রলীগের প্রতিবাদী মানববন্ধন। 

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, জুন ২০, ২০১৯ | আপডেট: ১০:৩৫:অপরাহ্ণ, জুন ২০, ২০১৯

নিজস্ব প্রতিবেদক

গত ১৮ জুন বাংলাদেশী একটি অনলাইন পোর্টালে রাশিয়া ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন রাজিবের বিরুদ্ধে ভিত্তিহীন ভাবে খবর প্রচারের বিরুদ্ধে প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করেছে রাশিয়া ছাত্রলীগ এবং সেখানে অবস্থানরত বাঙালী শিক্ষার্থীদের সংগঠন সমূহ। গত ১৯ জুন বাংলাদেশ সময় রাত দশটায় মস্কোতে এ মানববন্ধনটি আয়োজিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ” অর্ধযুগেরও বেশি সময় ধরে আব্দুল্লাহ আল মামুন রাশিয়া ছাত্রলীগকে সফলভাবে নেতৃত্ব দিয়ে আসছে। সম্প্রতি রাশিয়া থেকে বিতাড়িত হওয়া কয়েকজন প্রতারক ও আদমব্যবসায়ী শুধুমাত্র ব্যাক্তিগত শত্রুতার জের ধরে রাশিয়া ছাত্রলীগ এবং এখানে পড়তে আসা বাঙালী ছাত্রদের ভাবমূর্তী নষ্ট করার জন্য একটি অনলাইন পোর্টালে বিভ্রান্তিকর খবর ছড়ানোর চেষ্টা করেছে। আমরা ওই খবরের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদেরকে জাতির কাছে ক্ষমা চাবার জন্য নির্দেশ দিচ্ছি”।

এ ব্যাপারে আব্দুল্লাহ আল মামুন রাজিবের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ” একটি অনলাইন পোর্টাল আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করলে আমি তাদের সঙ্গে যোগাযোগ করি। তারা আমাকে জানায় তিনজন মানুষের অভিযোগের ভিত্তিতে তারা নিউজটি করে। কোনো মানুষের বিরুদ্ধে প্রমাণ ছাড়া অভিযোগ করে যে নিউজ তারা করেছে আমি সেটার বিরুদ্ধে তথ্য অধিকার আইনে ব্যবস্থা নেবো। এমন হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে ঘৃণা জানাই।অন্যদিকে যে তিনজন অভিযোগকারীর কথা তারা আমাকে জানিয়েছে তারা সবাই রাশিয়াতে চিহ্নিত প্রতারক এবং এখানকার পুলিশ দ্বারা বিতাড়িত ও সাজাপ্রাপ্ত। তাদের কুকর্মের বিরুদ্ধে অবস্থান নেওয়াতেই আমার বিরুদ্ধে এমন মিথ্যাচার করছে। বহিঃবিশ্বে বাংলাদেশ আওয়ামীলীগের নাম খারাপ করার মতো হীন কাজ করায় আমি তাদের বিরুদ্ধে দলীয় হাইকমান্ডে লিখিত দেবো “।

উল্লেখ্য, সম্প্রতি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের অন্যতম সাহায্যকারী অংশিদার রাশিয়ার একটি প্রতিষ্ঠানে রুশ-বাঙালী দোভাষী হিসেবে একজন ছাত্রদল নেতা চাকরি পাবার গুজব ওঠে। যার সূত্র ধরে “রুপপুর প্রকল্পে রাশিয়া ছাত্রলীগ নেতার সুপারিশে ছাত্রদল সভাপতির নিয়োগ!” এই শিরোনামে প্রচারিত ভিত্তিহীন খবরের বিরুদ্ধে অবস্থান নেয় রাশিয়ায় বসবাসরত বাঙালী আওয়ামীপন্থীরা। যার প্রেক্ষাপটে গতকাল এই বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করা হয়। আযোজনটি সম্পন্ন করে রাশিয়া ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি মুরারী সরকার, সহ-সভাপতি মো: রহমাতুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী, সাবেক সহ-সভাপতি সৌম্য দাশ, সাবেক সহ-সভাপতি হাসানুল বান্না, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির হোসেন, ছাত্রলীগ নেতা মো: শাহারুল ইসলাম, জিয়া উদ্দিন, জোনায়েদ, মো: আব্দুল্লাহ, রাজীব রহমান, জাকিউল আলম লিংকন, সানি, মতিউর রহমান সহ ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং প্রায় একশত বাঙালী সাধারণ শিক্ষার্থীবৃন্দ।