কাঁঠালিয়ায় স্কুলের পলেস্তারা ধ্বসে শিক আহত

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯ | আপডেট: ৬:২৯:অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার পূর্ব বাঁশবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাদের পলেস্তরা ধ্বসে পড়ে এক শিক আহত হয়েছেন। সোমবার দুপুরে বিদ্যালয় চলাকালে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে বিদ্যালয়ের অন্যান্য শিক ও শিার্থীদের মধ্যে আতংক বিরাজ করছে। ১৯৮২ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ ভবনটি নির্মাণ করে। আহত শিক রেজাউল হক জানান, বিদ্যালয়ের শিকরা অফিস কে বসা ছিলেন। আকস্মিকভাবে জরাজীর্ণ ভবনের ছাদের পলেস্তারা ধ্বসে পড়ে। এতে তাঁর মাথা ও হাতে জখম হয়। সহকর্মী শিকরা তাকে উদ্ধার করে স্থানীয় কিনিকে নিয়ে চিকিৎসা দেয়।
বিদ্যালয়ের শিার্থীরা জানান, বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ হয়ে পলেস্তরা খসে পড়ছিল। পিলারগুলো সরু হয়ে গেছে। মাঝেমধ্যেই ছাদের পলেস্তারা ভেঙে শিার্থীদের মাথায় পড়ে। বর্তমানে কয়েকটি কে লোহার রড বের হয়ে গেছে। শিার্থীদের সব সময় ভয়ের মধ্যে থাকতে হয়। যেকোন সময় মাথার ওপর পলেস্তরা ও লোহার রড ভেঙে পড়তে পারে। এ অবস্থায় ভবনটি সংস্কার অথবা পুননির্মাণের দাবি করেছেন শিক শিার্থীরা।
উপজেলা প্রাথমিক শিা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, বিদ্যালয় ভবনটি অনেক পুরানো, এটি ঝুঁকিপূর্ণ তালিকায় রয়েছে। ভবনটি পুননির্মাণের জন্য একাধিকবার প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে সংস্কার করা হবে।