‘নোলক’ নয় ‘পাসওয়ার্ড’ এ আগ্রহ দেখাচ্ছেন হল মালিকরা

এ আল মামুন এ আল মামুন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, জুন ৪, ২০১৯ | আপডেট: ১০:২৭:অপরাহ্ণ, জুন ৪, ২০১৯

এ আল মামুন, বিনোদন প্রতিবেদকঃ

প্রতি বসর ঈদ আসে খুশির বার্তা নিয়ে। নতুন জামা, বাহারি খাবার, নতুন জায়গায় ঘুরতে যাওয়ার সাথে নতুন সিনেমা না আসলে কি চলে? ঈদ মানেই নতুন কিছু ঈদ মানেই আনন্দ, আর এই ঈদের আনন্দকে আরো আনন্দঘন করে তুলতে একশ্রেণির মানুষ ভিড় করেন সিনেমা হলে। আর বাংলাদেশে ঈদের ছবি মানেই শাকিব খানের বড় বাজেটের ছবি, এমনটাই চলে আসছে বিগত ১০ বছর ধরে। ‘নোলক’ ও ‘পাসওয়ার্ড’ এই দুইটি সিনেমা নিয়ে এবারের ঈদে সুপারস্টার শাকিব খান হাজির হচ্ছে দর্শকের মাঝে ঈদের আনন্দ উপভোগ করতে। কিন্তু শুরু থেকেই লক্ষ করা যাচ্ছে ‘নোলক’ নয় ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রের প্রতি হল মালিকদের আগ্রহটাই বেশি।

ইফতেখার-উদ্দিন নওশাদ, তিনি মধুমিতা সিনেমা হলের কর্ণধার এবং বাংলাদেশ সিনেমা হল মালিক সমিতির সভাপতি। জনাব নওশাদ এই প্রতিনিধিকে বলেন, ’আমরা সিনেমা হলে “পাসওয়ার্ড” ছবিটি মুক্তি দেব। কারন এটি শুধু শাকিব খান অভিনীত চলচ্চিত্রই নয়, ছবিটির প্রযোজক শাকিব খান নিজেই। তিনি অনেক বছর ধরে চলচ্চিত্রে কাজ করছেন, চলচ্চিত্রের প্রতিটি ধাপ পেড়িয়ে তিনি আজ সুপারস্টার হয়েছেন, তিনি চলচ্চিত্র বোঝেন বলেই তার অবস্থান তিনি ধরে রাখতে পেরেছেন, অবশ্যই তার প্রযোজিত এই চলচ্চিত্রটি ভালো কিছু হবে। এরই মধ্যে ছবির ট্রেলর ও গান দেখে সকলের মধ্যে একটা আগ্রহ তৈরি হয়েছে। আশাকরি “পাসওয়ার্ড” ছবিটি টানা কয়েক সপ্তাহ হলে চালাতে পারব।

প্রদর্শক সমিতির অন্য এক নেতা মিয়া আলাউদ্দিন বলেন,‘যে চলচ্চিত্র বেশি সিনেমা হলে মুক্তি পাবে। দর্শক যে ছবিটি বেশি পছন্দ করবে সেটিই ভালো চলচ্চিত্র। সেই দিক থেকে এবার ঈদে “পাসওয়ার্ড” ছবিটি অনেক বেশি সিনেমা হলে মুক্তি পাবে। অন্য ছবিগুলো কিন্তু তেমন হল পাচ্ছে না। আবার দর্শকদের আগ্রহ “পাসওয়ার্ড” সিনেমার দিকেই বেশি দেখতে পাচ্ছি। আর এই কারনে তাই সিনেমা হল মালিকদেরও আগ্রহ ‘পাসওয়ার্ড’ এর প্রতি।’

“পাসওয়ার্ড” ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাকিব খান ও তাঁর ঘনিষ্ট বন্ধু মোহাম্মদ ইকবাল।
মোহাম্মদ ইকবাল বলেন, ‘আমরা দেশের বড় সিনেমা হল সহ অধিক সংখ্যক হলে আমাদের ছবি মুক্তি দিচ্ছি। এখন পর্যন্ত ১৭৬টি সিনেমা হলে বুকিং পেয়েছি। রাতের মধ্যে আরো কিছু সিনেমা হল বাড়তে পারে।’

তিনি আরো বলেন “নোলক” ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। তাদের বেশ কিছু সিনেমা হল রয়েছে। সেই হলগুলোর মধ্যে আশি শতাংশ সিনেমা হলে আমাদের “পাসওয়ার্ড” ছবিটি মুক্তি পাচ্ছে। আর এটাই হচ্ছে “পাসওয়ার্ড” ছবির সব চেয়ে বড় সফলতা। এর চেয়ে বেশি কিছু আমার বলার নেই। আশাকরি ছবিটি সবার পছন্দ হবে।’
উল্লেখ্য যে “পাসওয়ার্ড” চলচ্চিত্রটি এখন পর্যন্ত ১৭৬টি, সিনেমা হলে বুকিং করা হয়েছে। অন্যদিকে “নোলক” ছবিটি এ পর্যন্ত ৬০টির মতো সিনেমা হলে বুকিং পেয়েছে।

“পাসওয়ার্ড” ছবির মধ্য দিয়ে দীর্ঘ পাঁচ বছর পর আবারও চলচ্চিত্র প্রযোজনা করছেন সুপারস্টার শাকিব খান। তার ঘনিষ্ঠ বন্ধু মোহাম্মদ ইকবালের সঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন মালেক আফসারী। “পাসওয়ার্ড” শিরোনামের এই ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করছেন শাকিব খানের নায়িকা শবনম বুবলী। ২০১৪ সালে বদিউল আলম খোকন পরিচালিত ‘হিরো দ্য সুপারস্টার’ নামে শাকিব খান প্রযোজিত প্রথম চলচ্চিত্র মুক্তি পেয়েছে। সেই ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন শাকিবের সাবেক স্ত্রী অপু বিশ্বাস।

অন্যদিকে ২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুরু হয় “নোলক” ছবির শুটিং। শুরুতে “নোলক”-এর পরিচালক ছিলেন নাট্যনির্মাতা রাশেদ রাহা। কিন্তু সিনেমার শুটিংয়ের মাঝপথে পরিচালক ও প্রযোজকের মধ্যে দ্বন্দ্ব হয়। একপর্যায়ে পরিচালক রাশেদ রাহাকে বাদ দিয়েই সিনেমার শুটিং শেষ করেন প্রযোজক সাকিব সনেট। বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হয়েছে চলচ্চিত্রপাড়ায়।

বি হ্যাপী এন্টারটেইনমেন্ট প্রযোজিত এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও ববি। এ ছাড়া আরো অভিনয় করেছেন তারিক আনাম খান, মৌসুমী, ওমর সানী, রজতাভ দত্তসহ দুই বাংলার বেশ কয়েকজন অভিনয় শিল্পী।