ট্রাম্পের মন্ত্রিসভায় নারী সদস্যকে যৌনহেনস্থা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৭ | আপডেট: ৯:৩৪:পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৭
ট্রাম্পের মন্ত্রিসভায় নারী সদস্যকে যৌনহেনস্থা

পৃথিবীর শক্তিশালী দেশগুলির মধ্যে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এমন ক্ষমতাধর দেশেও নারীরা নিরাপদ নন। খোদ মার্কিন প্রেসিডেন্টের মন্ত্রীসভার এক নারী সদস্য যৌনহেনস্থার শিকার হয়েছেন বলে অভিযোগ এনেছেন।

প্রায় তিন দশক ধরে তিনি মার্কিন প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। তারপরেও তাকে যৌনহেনস্তার শিকার হতে হয়েছে। নিজের এমনই এক ভয়াবহ অভিজ্ঞতার কথা জানালেন ট্রাম্পের পরিবহণ সচিব এলাইন চাও নামের ওই নারী।

ওমেন রুল অ্যানুয়াল সামিট অব ফিমেল অনুষ্ঠানে যোগ দিয়ে চাও জানান, নিজের দপ্তরেই যৌনহেনস্তার শিকার হতে হয়েছিল তাকে। দোষীরা এখনও তার চারপাশে ঘুরে বেরাচ্ছে। প্রতি মুহূর্তে নিজের সম্ভ্রম রক্ষার লড়াই করে কাজ করতে হয় তাকে।

শুধু ট্রাম্পের মন্ত্রিসভাতেই নয়, জর্জ বুশের মন্ত্রিসভাতেও ছিলেন তিনি। বিনোদন, সংবাদ মাধ্যমের জগতে যেভাবে নারীরা যৌন হেনস্থার শিকার হন রাজনীতিতেও সেই একই পরিস্থিতির সম্মুখীন হতে হয় তাদের। সেখানে নিজের জন্য লড়াই করা অনেকটাই কঠিন।

তার মধ্যেই প্রতিদিন লড়াই করে নিজের জায়গা তৈরি করেছেন বলে জানিয়েছেন চাও। চাওয়ের এই ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে মার্কিন মন্ত্রিসভায় নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।