ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হলেন বরিশালের সন্তান রিজভী

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, মে ৩০, ২০১৯ | আপডেট: ১১:৩৫:পূর্বাহ্ণ, মে ৩১, ২০১৯

সম্মেলনের প্রায় ১০ মাস পর পূর্নাঙ্গ কমিটি পেল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ঘোষণা করা হয়েছে ঢাবি ছাত্রলীগের ২৫১ সদস্যবিশিষ্ট কমিটি।গত গতকাল কেন্দ্রীন কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি ও ঢাকা বিশ্ববিদ্যাল ছাত্রলীগ সভাপতি  সনজিত চন্দ্র দাস, সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন  স্বাক্ষরিত ওই তালিকায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এতে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন বরিশালের সন্তান আশফাক আহম্মেদ রিজভী। ছোট বেলা থেকেই আওয়ামী লীগ পরিবারে এই সন্তানের স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হওয়া। তিনি বরিশাল জিলা স্কুল থেকে এস.এস.সি ও নগরের সৈয়দ হাতেম আলী কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন ।

পরবর্তীতে মেধার লড়াইয়ে ২০১৪-২০১৫ সেশনে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় শিক্ষা অনুষদের ম্যানেজমেন্ট বিভাগে সুযোগ লাভ করেন। এতে তার রাজনীতির ক্ষেত্র আরো সম্প্রসারিত হয়। ছাত্র রাজনীতির সব চেয়ে বড় প্ল্যাটফর্মে কাজ করার সুযোগ পান তিনি। নির্বাচিত হন ঢাবি ছাত্রলীগের হাজী মুহম্মাদ মুহসীন হলের কার্যনির্বাহী কমিটির সদস্য। রিজভী সর্বশেষ দায়িত্ব পালন করেন হাজী মুহম্মাদ মুহসীন হল ছাত্রলীগের প্রচার সম্পাদকের।