চ্যাম্পিয়ন্স লিগে ‘নিষিদ্ধ’ হতে যাচ্ছে ম্যানসিটি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯ | আপডেট: ৬:১৫:অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের রেশ এখনো শেষ হয়নি। গত রোববার ব্রাইটন অ্যান্ড হোভকে উড়িয়ে টানা দ্বিতীয়বারের মতো জিতেছে লিগ ট্রফি। উদযাপন শেষ না হতেই দুঃসংবাদ পেলো ম্যানচেস্টার সিটি! ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে এই ক্লাবটি।

ফুটবলার কেনা-বেচায় আর্থিক অসঙ্গতির জন্য ম্যানসিটি কর্তৃপক্ষকে দাঁড়াতে হচ্ছে উয়েফার কাঠগড়ায়। তদন্তের মুখোমুখি হতে হচ্ছে চ্যাম্পিয়ন ক্লাবটির।

অর্থ জালিয়াতির সাথে জড়িত থাকার অভিযোগটি প্রমাণিত হলে আগামী দুই মৌসুম চ্যাম্পিয়ন্স লীগে অংশ নিতে পারবে না সিটিজেনরা।

সিটির বিরুদ্ধে অভিযোগ উঠেছে, ২০১৫ সালে তারা ক্লাবের মালিকদের থেকে সরাসরি ৬০ মিলিয়ন পাউন্ড নিয়েছিল। কিন্তু কাগজে কলমে সেটাকে দেখানো হয় স্পন্সরশিপ হিসেবে। এছাড়া গত বছর রিয়াদ মাহরেজের ৬০ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার ফিয়ের উৎস নিয়েও উঠেছে প্রশ্ন। শুধু তাই নয়, ২০১৪ সালে এফএফপি এর নিয়ম ভেঙে প্রায় ১৮৮ মিলিয়ন ইউরো বেশি খরচ করেছিল বলেও নিউইয়র্ক টাইমস ম্যাগাজিনে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে।

ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং কমিটির প্রধান ইউভেস লরেন্তে জার্মান পত্রিকা ডের স্পাইগেলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলছেন, ‘যা লেখা হয়েছে সেটা যদি তদন্তে সত্যি প্রমাণিত হয়, তাহলে সেটা বড় বিপদ আনতে পারে সিটির জন্য। চ্যাম্পিয়নস লিগ থেকেও তারা বাদ পড়তে পারে।’

[sharethis-inline-buttons]