ঘূর্ণিঝড় ‘ফণী’র কারনে পেছাবে না ৪০তম বিসিএস পরীক্ষাঃ পিএসসি চেয়ারম্যান

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, মে ২, ২০১৯ | আপডেট: ৪:২২:অপরাহ্ণ, মে ২, ২০১৯

ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে চলমান এইচএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন আনা হলেও ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা পেছাচ্ছে না। আগামীকাল শুক্রবারই (৩ মে) অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা।

ওইদিন সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঘূর্ণিঝড় ফণীর কারণে চলমান এইচএসসি পরীক্ষার সূচিতে পরিবর্তন আনা হয়েছে। ৪ মে’র নির্ধারিত পরীক্ষা নেওয়া হবে ১৪ মে। আবহাওয়া অধিদফতর জানায়, ৩ মে থেকে বাংলাদেশে ‘ফণীর’ প্রভাব শুরু হবে এবং এ দিন বিকালে বাংলাদেশ উপকূলে ফণী আঘাত হানতে পারে।

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানো হবে কিনা জানতে চাইলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) চেয়ারম্যান ড. মো. সদিক বলেন, ‘ইনশা আল্লাহ কাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

মঙ্গলবার (৩০ এপ্রিল) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলি দেওয়া হয়েছে।

পরীক্ষার হলে মোবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর, কোনও ধরনের ইলেকট্রনিক ডিভাইস, অলংকার, বইপত্র, মানিব্যাগ/ব্যাংক কার্ড বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এগুলো পাওয়া গেলে তা বাজেয়াপ্ত এবং প্রার্থিতা বাতিল ও সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

[sharethis-inline-buttons]