আয়ারল্যান্ড সফরে দলে জায়গা পেলেন তাসকিন ও ফরহাদ রেজা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০১৯ | আপডেট: ৩:৪৬:অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০১৯

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাটে-বলে দারুণ অলরাউন্ডারিং নৈপুণ্য দেখিয়েছেন ফরহাদ রেজা। অন্যদিকে বিপিএলে বল হাতে আগুনে ছিলেন তাসকিন আহমেদ। সে সুবাদে আসন্ন আয়ারল্যান্ড সফরে ডাক পেয়েছেন দুইজনই। জানা গেছে দুইজনই কোচের একান্ত ইচ্ছাতে দলে সুুযোগ পেয়েছেন।

চোটের কারণে বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফরে ছিলেন না তাসকিন আহমেদ। কিন্তু ডিপিএলের শেষের দিকে বল হাতে আগুন ঝরিয়ে সুযোগ পেয়েছেন তিনি। আর ফরহাদ রেজা ডাক পেয়েছেন ব্যাট-বল দুই সেক্টরে দারুণ প্রতিভা প্রদর্শন করে।

রোববার বিসিবির ক্রিকেট অপারেশনস প্রধান সাবেক অধিনায়ক আকরাম খান আজ জানিয়েছেন, কোচ স্টিভ রোডস এই দুই ক্রিকেটারকে আয়ারল্যান্ড সফরের দলে চেয়েছেন বলেই তাদের নেওয়া হচ্ছে।

তাদের দলে নেওয়ার কথা নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়দের কারও কারও আছে সামান্য চোট সমস্যা। সবাইকে তাই পর্যাপ্ত বিশ্রাম দিতে দলে আরও দু’একজন পেসার নেওয়ার প্রয়োজনীয়তার কথা জানিয়েছিলেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ৷ টিম ম্যানেজমেন্টের চাহিদা মতই তাই এই দুজনকে স্কোয়াডে যুক্ত করা হয়েছে।

আগামী ১ মে ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ড যাবে বাংলাদেশ দল। ৭ মে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে নামবে মাশরাফি মর্তুজারা। ফাইনালে উঠলে আয়ারল্যান্ডে বাংলাদেশকে খেলতে হবে মোট ৫ ম্যাচ। এরপর সেখান থেকে দল যাবে ইংল্যান্ডে। মূল বিশ্বকাপের আগে কার্ডিফে আছে আরও দুই প্রস্তুতি ম্যাচ।

মোস্তাফিজুর রহমানের আছে গোড়ালিতে চোট। রুবেল হোসেনের স্ট্রাইড স্ট্রেনে সমস্যা আর মোহাম্মদ সাইফুদ্দিন ভুগছেন টেনিস এলবোর চোটে। প্রস্তুতিমূলক টুর্নামেন্টে বিশ্বকাপ দলের এই তারকাদের বিশ্রাম দিয়ে ফিট করে তুলতে তাই আয়ারল্যান্ড সফরে যুক্ত হয়েছেন তাসকিন ও রেজা।

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ দল:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, শফিউল ইসলাম, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

[sharethis-inline-buttons]