বিশ্বকাপের আগে চাকরি হারাচ্ছেন বাংলাদেশের সাবেক কোচ!

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০১৯ | আপডেট: ৪:৩৬:অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০১৯

ইংল্যান্ড বিশ্বকাপের পর্দা উঠতে বাকি দুই মাসেরও কম সময়। আর মাত্র ৫৩ দিন পরই মাঠে গড়াবে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরটি। আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে পর্দা উঠতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসর সামনে রেখে ইতোমধ্যে নিজেদের রণকৌশল সাজাতে শুরু করে দিয়েছেন কোচ-নির্বাচকরা।

কেবল তা-ই নয়, ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ইতোমধ্যে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এ ছাড়া বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে আরও কয়েকটি দেশ। কিন্তু বিশ্বকাপের আগেই চাকরি হারানোর শঙ্কায় পড়েছেন উইন্ডিজের বর্তমান ও বাংলাদেশের সাবেক কোচ রিচার্ড পাইবাস।

স্থানীয় কোচদের অভিজ্ঞতাকে সুষ্ঠুভাবে কাজে লাগানোর জন্যই মূলত পাইবাসকে কোচের পদ থেকে সরানোর পরিকল্পনা করছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। এমনটাই ইঙ্গিত দিয়েছেন ক্যারিবীয়দের ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকেইনফো জানিয়েছে, আগামী সপ্তাহে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। সেখানেই পাইবাসের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। উইন্ডিজ ক্রিকেটকে ঢেলে সাজানোর অংশ হিসেবেই নতুন কোচ আনার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

চলতি বছরের জানুয়ারিতে উইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব পান পাইবাস। এর আগে উইন্ডিজের হাই পারফরম্যান্স দলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

আন্তর্জাতিক কোচ হিসেবে পাইবাসের সর্বশেষ অধ্যায়টা ছিলো বাংলাদেশে। ২০১২ সালে মাত্র পাঁচ মাসের জন্য বাংলাদেশ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

২০১২ সালের ৩০ মে বাংলাদেশ দলের কোচ হিসেবে নিয়োগ পান পাইবাস। কিন্তু মাত্র পাঁচ মাস কাজ করার পর চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে প্রধান কোচের পর থেকে সরে দাঁড়ান তিনি।

  • প্রিয়.কম