শেষ পর্যন্ত ইলিশ কী পাবে মেয়েটি?

এ আল মামুন এ আল মামুন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০১৯ | আপডেট: ৫:০০:অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০১৯

ইমতিয়াজ মেহেদী হাসানের কাহিনীচিত্র ও নির্মাণে শেষ হলো ‘ইলিশের অপেক্ষায়…’ শীর্ষক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের দৃশ্যধারণ। সম্প্রতি রাজধানীর বিভিন্ন লোকেশনে এর দৃশ্যধারণ সম্পন্ন করা হয়।
বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উপলক্ষে নির্মিত এই চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নুসরাত লিয়া, আসাদুজ্জামান শান, হাসিব, সুজুকি, আরিফ প্রমুখ।
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে নুসরাত লিয়া বলেন, অসাধারণ একটি গল্পে ‘ইলিশের অপেক্ষায়…’ স্বল্পদের্ঘ্য চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। নির্মাতা অত্যন্ত দক্ষতার সঙ্গে চেষ্টা করেছেন বিষয়বস্তুটাকে হৃদয়গ্রাহী করে তোলার। আর আমি নিজের অবস্থান থেকে সর্বোচ্চটা দিতে কার্পণ্য করিনি, বাকীটা দর্শকরা বিচার করবেন।
আসাদুজ্জামান শান বলেন, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাতা ইমতিয়াজ ভাই বরাবরই ভিন্নধারার গল্প উপস্থাপনের চেষ্টা করেন। এবারও দারুণ এক গল্পে তিনি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইলিশের অপেক্ষায়…’ নির্মাণ করেছেন। আশারাখি ভালো একটা কাজ পেতে যাচ্ছে দর্শকরা।
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে হাসিব বলেন, অসাধারণ গল্প আর নির্মাণের কাজ ‘ইলিশের অপেক্ষায়…’। যিনি দেখবেন, তিনিই চোখের সামনে সমাজের বাস্তবতা দেখতে পাবেন। নির্মাতাকে ধন্যবাদ আমাকে এমন কাজের সঙ্গে যুক্ত করার জন্য।
নির্মাতা ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, সমাজ বাস্তবতার নিদারুণ এক গল্পে ‘ইলিশের অপেক্ষায়…’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছি। চেষ্টা করেছি মানুষের জীবনের গল্প বলার, পরিবারের গল্প বলার। আশরাখি দর্শক গল্প, নির্মাণশৈলী দেখে তৃপ্তির ঢেঁকুর তুলতে পারবেন।
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পহেলা বৈশাখে দেখতে পাবেন `SM Innovation ‘চ্যানেলে।
চ্যানেলের লিংক: https://www.youtube.com/channel/UC_Ggu38nr7GZQbfvSmPcjFw