আবারো ছাত্রলীগের ডিম হামলার শিকার ভিপি নুর

নাজমুল হক নাজমুল হক

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০১৯ | আপডেট: ১০:২৬:অপরাহ্ণ, এপ্রিল ২, ২০১৯

ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার এক আবাসিক শিক্ষার্থীকে দেখতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে অবরুদ্ধ হন নুরুল হক নুর। হল সংসদের নেতৃত্বে থাকা ছাত্রলীগ নেতারা তাকে অবরুদ্ধ করে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে। প্রায় দুই ঘণ্টা তিনি সেখানে অবরুদ্ধ থাকেন।

এবার অবরুদ্ধ হওয়া ভিপি নুরুল হক নুর হলের প্রাধ্যক্ষের নিরাপত্তায় বের হওয়ার সময় আবারও ছাত্রলীগের ডিম হামলার শিকার হলেন।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে তাকে অবরুদ্ধ করার পর পৌনে ৮টার দিকে হল থেকে বের হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বের হওয়ার সময় নুরসহ তার সঙ্গে থাকা শিক্ষার্থীদের ওপর হামলা চালান ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃষ্টির মতো নিক্ষেপ করা হয় ডিম। ডিম হামলা থেকে বাদ যাননি হল প্রাধ্যক্ষ ও ছাত্রীরাও। ছাত্রলীগ নেতাকর্মীরা নুরসহ তার সহযোগীদের ধাওয়া দিয়ে ফুলার রোডে নিয়ে যান। সেখানে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন ভিপি নুরসহ প্রতিবাদী শিক্ষার্থীরা।

এদিকে সোমবার দিবাগত রাতে হলের আবাসিক ফরিদ হাসানকে ছাত্রলীগের নেতাকর্মীরা রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ ওঠে। হল শাখা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ফরিদ নিজ সংগঠনের মনোনয়ন না পেয়ে হল সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। মূলত ছাত্রলীগের বাইরে গিয়ে প্রার্থী হওয়ার জের ধরেই তার ওপর ছাত্রলীগের একাংশ হামলা চালায়।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ এপ্রিল অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্রার্থীকে পরাজিত করে ভিপি নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুর। ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবি জানালেও শেষ পর্যন্ত তিনি দায়িত্ব গ্রহণ করেন।