অফিসে যাচ্ছেন, মাত্র পাঁচটি মিনিট সময় দিন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০১৯ | আপডেট: ১০:০৫:পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০১৯

অফিসে যাচ্ছেন, একটু সময় নেই সাজ-গোজের? এই ব্যস্ত জীবনেও নিজেকে সাজিয়ে তোলার জন্য মাত্র পাঁচটি মিনিট সময় দিন। আয়নার নিজেকে দেখে যখন আপনারই ভালো লাগবে, সেই রেশ দিনের অনেকটা সময় থাকবে।

এত অল্প সময়ে কীভাবে সাজবেন এটাই তো ভাবছেন, এই ভাবনার সমাধান  দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম।

ফারনাজ বলেন, ত্বকে প্রথমে ময়েশ্চারাজার মেখে নিন, এবার ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন মুখে ও গলায় লাগিয়ে একটা ভেজা স্পঞ্জ দিয়ে ভালোভাবে মিশিয়ে দিন। ফাউন্ডেশন দেয়ার পরও মুখে যদি ভাঁজ বা দাগ থাকে তাহলে কনসিলার ব্যবহার করুন। এবার কমপ্যাক্ট পাউডার দিন।

কাজল শুধু চোখের ভেতর লাগান, ওপরে আইলাইনার লাগান।
সবশেষে মাশকারা লাগান।

লিপ পেন্সিল আউট লাইন এঁকে নিয়ে হালকা রঙের লিপগ্লস লাগিয়ে নিন।

চুলগুলো? গরমের সময়ে হালকা করে পাঞ্চ ক্লিপ দিয়ে আটকেও দিন। আবার হাতখোঁপা করে তাতে ব্যবহার করতে পারেন তামা বা রুপার কাঁটা।

ফ্যাশনেবল-আরামদায়ক পোশাক, ব্যাগ-জুতা-ঘড়ি-হালকা গহনার ব্যবহার আপনার রুচি ও ব্যক্তিত্বকে তুলে ধরে। এজন্য এগুলো নির্বাচনে সচেতন থাকুন।

অবশ্যই পছন্দের পারফিউম মেখেই বের হবেন।

এই পাঁচ মিনিটের প্রস্তুতি আপনাকে সারাদিনের আত্মবিশ্বাস যোগাবে। সন্ধ্যায় ফিরে প্রথমে তুলায় অলিভ অয়েল নিয়ে মেকআপ তুলে, ক্লিনজার দিয়ে ত্বক পরিষ্কার করুন।

আমাদের অনেকেরই জানা নেই, কেমন চুলে আমাদের সুন্দর দেখায় বা আমাদের ব্যক্তিত্বের সঙ্গে সবচেয়ে ভালো মানায়। তাই একজন বিউটি এক্সপার্টের পরামর্শ নিয়ে হেয়ার স্টাইল ঠিক করার কথাও বলেন ফারনাজ।

  • বাংলানিউজ