খালেদা জিয়াকে খুনের পরিকল্পনা করা হচ্ছে : মির্জা ফখরুল

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০১৯ | আপডেট: ৩:১৮:অপরাহ্ণ, মার্চ ২৭, ২০১৯

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে খুনের পরিকল্পনা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৭মার্চ) সকালে বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, আবদুল কুদ্দুস, সিরাজুর রহমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, ‘বেগম জিয়া কারাগারে এখন এতোটাই অসুস্থ যে তিনি এখন তার কক্ষেও হাঁটতে পারছেন না, অন্যের সাহায্য নিতে হচ্ছে। তিনি মাথা সোজা করতে পারছেন না, পা বাঁকা করতে পারছেন না। তারপরও এই জনপ্রিয় নেত্রীকে কোনো রকমের সুকিচিৎসা দেয়া হচ্ছে না। তাকে সুপরিকল্পিত ভাবে হত্যার পরিকল্পনা করা হচ্ছে।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রী বেগম খারেদা জিয়ার সুচিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশও মানা হচ্ছে না। গত সাড়ে তিন মাসে খালেদা জিয়ার স্বাস্থ্যের কোনো পরীক্ষা-নিরীক্ষাও করা হয়নি।

অবিলম্বে খালেদা জিয়াকে পছন্দ মতো হাসপাতালে চিকিৎসার জোর দাবি জানিয়ে তিনি বলেন, অন্যথায় বেগম জিয়ার কিছু হলে সমস্ত দায়ভার সরকারকেই বহন করতে হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে একক বন্দি হিসেবে আছেন খালেদা জিয়া। তার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি।