মাদক মেশানো পানীয় খাইয়ে বিমানসেবিকাকে রাতভর ধর্ষণ দুই পাইলটের

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০১৯ | আপডেট: ৯:৪১:পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

মাদক মেশানো পানীয় খাইয়ে প্রায় অচৈতন্য অবস্থায় তাদের রাতভর ধর্ষণ করেছিলেন দুই পাইলট। তাদের শরীরে অসংযত যৌনজীবনের রোগ ছড়ানোর চেষ্টা করা হয়।

বেসরকারি মার্কিন বিমানসংস্থা ‘জেটব্লু’-র দুই পাইলটের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ওই সংস্থারই দুই বিমানসেবিকা।

তাদের অভিযোগ, সংস্থা-কর্তৃপক্ষকে সব কিছু জানানোর পরও অভিযুক্ত পাইলটদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তাদের শাস্তিমূলক ছুটিতে পাঠানো হয়নি। অভিযোগকারী দুই বিমানসেবিকা মামলা দায়ের করেছেন নিউইয়র্কের ফেডারেল কোর্টে।

গত বছরের মে মাসের ঘটনা। আদালতে দায়ের করা অভিযোগে দুই বিমানসেবিকা জানিয়েছেন, নিউইয়র্ক থেকে রওনা হয়ে জেটব্লু-র একটি বিমান পুয়ের্তো রিকোর সান জুয়ানে নামার পর তারা আরো এক বান্ধবীকে নিয়ে উঠেছিলেন পুয়ের্তো রিকোর সান জুয়ান শহরের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। আয়লা ভার্দে সমুদ্রসৈকতে।

পরের উড্ডয়নের আগে হাতে কিছুটা সময় ছিল বলে তারা ঠিক করেন সাদা বালির ওই সমুদ্রসৈকতেই ক্যাম্প বানিয়ে সেখানে রাত কাটাবেন। হোটেলে থাকবেন না। কিছুক্ষণ পরেই তারা দেখেন, তাদের পাশে আরো একটা তাঁবুতে রয়েছেন দুই যুবক।

তারাই এসে আলাপ করেন অভিযোগকারী দুই বিমানসেবিকার সঙ্গে। গল্প করতে করতে অভিযোগকারীরা জানতে পারেন ওই দুই যুবকের নাম এরিক জনসন ও ড্যান ওয়াটসন। আলাপচারিতার মধ্যেই তারা পানীয়ের গ্লাস এগিয়ে দেন দুই বিমানসেবিকা ও তাদের বান্ধবীর দিকে।

এক অভিযোগকারী বলেছেন, ‘‘সেই পানীয় খাওয়ার পরই প্রায় অচৈতন্য পড়েছিলাম। কোথায় রয়েছি, কী হচ্ছে, কিছুই বুঝতে পারছিলাম না। যখন একটু একটু করে জ্ঞান ফিরছে, তখন দেখলাম আমি শুয়ে রয়েছি হোটেলের রুমে।

আর আমাকে ধর্ষণ করছে পাইলট এরিক জনসন। দেখলাম আমার পাশেই শুয়ে রয়েছে সঙ্গী আরো এক বিমানসেবিকা আর আমাদের বান্ধবী।’’

আর এক অভিযোগকারী বিমানসেবিকা জানিয়েছেন, ওই পানীয় খাওয়ার পরেই তিনি বমি করতে শুরু করেন।

দুই বিমানসেবিকারই অভিযোগ, গত বছরের মে মাসের ওই ঘটনার পর তারা জেট ব্লু বিমানসংস্থার কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছিলেন। অভিযুক্ত দুই পাইলটের নামধামও জানিয়েছিলেন। কিন্তু তার পরও ওই দুই পাইলটের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি।

জেট ব্লু বিমানসংস্থার পাইলটদের ইউনিয়ন ‘এয়ারলাইন পাইলট্‌স অ্যাসোসিয়েশন, ইন্টারন্যাশনাল’-এর কোনো প্রতিক্রিয়া জানা যায়নি। পাঠানো ই-মেলের কোনো জবাব দেয়নি জেটব্লু-র পাইলটদের ইউনিয়ন।

তবে জেট ব্লু সংস্থার তরফে জানানো হয়েছে, ‘‘গোটা ঘটনাটির তদন্ত হচ্ছে।’’